ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লেবাননে ফিলিস্তিনি শরণার্থী শিবিরে সংঘর্ষে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
লেবাননে ফিলিস্তিনি শরণার্থী শিবিরে সংঘর্ষে নিহত ৫

লেবাননের বৃহত্তম ফিলিস্তিনি শরণার্থী শিবিরে সংঘর্ষে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও সাতজন।

নিহতদের মধ্যে একজন ফাতাহ আন্দোলনের কমান্ডার। তার নাম আশরাফ আল-আরমাউচি। বাকি চারজন কমরেড। এক বিবৃতিতে ফাতাহ আন্দোলনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মূলত ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের ফাতাহ আন্দোলন এবং প্রতিদ্বন্দ্বী ইসলামপন্থী দলগুলোর মধ্যে সংঘর্ষে এ প্রাণহানির ঘটনা ঘটে। খবর আল জাজিরা।

এদিকে বিবৃতিতে ফাতাহ আন্দোলন এ ঘটনার নিন্দা জানিয়েছে। গোষ্ঠীটি বলছে, এটি লেবাননের ফিলিস্তিনি শিবিরগুলোর নিরাপত্তা ও স্থিতিশীলতা ক্ষুণ্ণ করার লক্ষ্যে একটি জঘন্য ও কাপুরুষোচিত অপরাধ।

নাম না প্রকাশের শর্তে ফিলিস্তিনি কর্মকর্তারা বলেছেন, এক অজ্ঞাত বন্দুকধারী সশস্ত্র গোষ্ঠীর সদস্য মাহমুদ খলিলকে হত্যা চেষ্টার পর আইন এল-হিলওয়েহ ক্যাম্পে লড়াই শুরু হয়েছিল। এসময় মাহমুদ খলিলের পরিবর্তে তার এক সহযোগীকে হত্যা করা হয়।

লেবাননের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ক্যাম্পের বাইরে একটি সামরিক ব্যারাকে একটি মর্টার শেল আঘাত করে। এতে  একজন সৈন্য আহত হয়েছেন, তবে তার অবস্থা স্থিতিশীল।

জাতিসংঘ বলছে, ১৯৪৮ সালে স্থাপিত অস্থিতিশীল আইন আল-হিলওয়েহ শিবিরটি লেবাননের বৃহত্তম। এতে ৬৩ হাজারেরও বেশি নিবন্ধিত শরণার্থী রয়েছে। তবে প্রকৃত এই জনসংখ্যা আরও বেশি।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।