ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন ও জার্মান আকাশ প্রতিরক্ষা কার্যকর ফলাফল দিচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
মার্কিন ও জার্মান আকাশ প্রতিরক্ষা কার্যকর ফলাফল দিচ্ছে

মার্কিন ও জার্মান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ‘উল্লেখযোগ্য ফলাফল’ পাচ্ছে ইউক্রেন। এই প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে আকাশপথে রাশিয়ার ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলাও ব্যর্থ করেছে দেশটি।

সোমবার (৭ আগস্ট) এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন যে, বেসামরিক ও আবাসিক ভবনগুলোতে রুশ হামলার ব্যাপক চেষ্টা সত্ত্বেও মার্কিন ও জার্মান আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ইউক্রেন ‘উল্লেখযোগ্য ফলাফল’ পাচ্ছে।

রোববার রাতের ভিডিও ভাষণে জেলেনস্কি বলেন,  মার্কিন নির্মিত প্যাট্রিয়ট ও জার্মানির আইআরআইএস-টিসহ উন্নত বিমান প্রতিরক্ষা ব্যবস্থা অত্যন্ত কার্যকর প্রমাণিত হচ্ছে। ইতোমধ্যে এগুলো উল্লেখযোগ্য ফলাফল দিয়েছে।

জেলেনস্কি বলেন, ইউক্রেন গত সপ্তাহে রাশিয়ার আক্রমণের একটি উল্লেখযোগ্য অংশকে ব্যর্থ করেছে। এগুলোর মধ্যে ৬৫টি বিভিন্ন ধরনের ক্ষেপণাস্ত্র এবং ১৭৮টি অ্যাসল্ট ড্রোন রয়েছে।

সম্প্রতি সময়ে রাশিয়া-ইউক্রেন উভয় দেশ যুদ্ধে পাল্টাপাল্টি হামলা বাড়িয়েছে।

ক্রিমিয়ার মস্কো নিযুক্ত প্রধান বলেছেন, উপদ্বীপের চোনহার সেতু একটি ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ক্রিমিয়া ও ইউক্রেনের মূল ভূখণ্ডের রাশিয়া-অধিকৃত অংশগুলোর মধ্যে তিনটি ও হেনিচেস্ক শহরের কাছে একটি গোলাবর্ষণ করা হয়েছিল। এতে একজন বেসামরিক চালক আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।