ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

‘এমন স্বামী খুঁজুন যিনি গৃহকর্মে নিপুণ’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
‘এমন স্বামী খুঁজুন যিনি গৃহকর্মে নিপুণ’

ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় প্রয়াত স্ত্রীর কথা স্মরণ করে এক অভিজ্ঞতার কথা শোনালেন। শনিবার ব্যাঙ্গালুরুতে ন্যাশনাল ল' স্কুল অব ইন্ডিয়ার ৩১তম বার্ষিক সমাবর্তনে ওই অভিজ্ঞতা বর্ণনা করেন।

তিনি বলেন, আমার প্রয়াত প্রাক্তন স্ত্রী, তিনি নিজেও একজন আইনজীবী ছিলেন। তিনি একটি আইনি সংস্থায় কাজের জন্য গিয়েছিলেন। সেখানে ইন্টারভিউ চলার সময়ে তিনি জিজ্ঞেস করেছিলেন কাজের সময় কেমন হবে। তাকে বলা হয়েছিল বছরের ৩৬৫ দিনই ২৪ ঘণ্টা কাজ করতে হবে।  

যখন তিনি জিজ্ঞেস করেছিলেন যে, পরিবারের সঙ্গে তাদের সম্পর্ক কী এবং কেমন হবে? তখন তাকে এমন একজন স্বামী খুঁজে বের করতে বলা হয়েছিল, যিনি গৃহস্থালির কাজ করতে পারেন। কারণ সময় পাওয়া যাবে না।

তবে, গত ২০-২৫ বছরে এই পরিস্থিতি অনেকটাই বদল হয়েছে বলেও মন্তব্য করেন প্রধান বিচারপতি।

এদিকে ভালো আইনজীবী হওয়ার জন্য একজন ভালো ব্যক্তি হওয়ার গুরুত্বের ওপর জোর দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। এরই সঙ্গে আইনি পেশায় লিঙ্গ বৈষম্য দূর করার দিকেও জোর দেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।