ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরের তুলকারেম শহরের একটি শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনী গুলি করে দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে। স্বাস্থ্য কর্মকর্তারা এমনটি জানান।

আল জাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, নিহতরা হলেন- ২১ বছর বয়সী আসিদ আবু আলি ও ৩২ বছর বয়সী আব্দুলরহমান আবু দাঘাশ। রোববারের অভিযানে ইসরায়েলি বাহিনীনির গুলিতে তাদের মৃত্যু হয়। এই অভিযানে শিবিরের অবকাঠামোয় ভারী ক্ষয়ক্ষতি হয়েছে।

সর্বশেষ রক্তপাত সম্পর্কে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, নুর শামস শরণার্থী শিবিরে তারা গিয়েছিল সেখানকার বিদ্রোহীদের আস্তানা ও বোমা সংরক্ষণের সুবিধা সংবলিত একটি ভবন ধ্বংস করতে।  

এটি আরও বলেছে, ইঞ্জিনিয়ারিং ইউনিটগুলো সড়কের নিচে লাগানো বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। সেখানে সশস্ত্র ফিলিস্তিনি যোদ্ধারা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় এবং বিস্ফোরক ছোড়ে। জবাবে ইসরায়েলি সৈন্যরাও গুলি করে।  

চলতি মাসের শুরুতে ইসরায়েলি বাহিনী নুর শামস শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে নির্মমভাবে ২১ বছর বয়সী আয়েদ সামিহ খালেদ আবু হার্ব নামে এক তরুণকে হত্যা করে।  

গেল জুলাইয়ে পশ্চিম তীরে সবচেয়ে বড় হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় জেনিন শরণার্থী শিবিরে ১২ ফিলিস্তিনি নিহত হন। এতে আহত হন প্রায় ১০০ জন।  

জাতিসংঘ বলছে, ২০০৬ সাল থেকে ফিলিস্তিনিদের মৃত্যু গণনা শুরুর পর ২০২৩ সাল সবচেয়ে মারাত্মক বছর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত দুই শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর এই সময়ে ফিলিস্তিনি হামলায় প্রাণ যায় ৩৫ ইসরায়েলির।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।