ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পানির নিচে মসজিদ নির্মাণের ঘোষণা দুবাইয়ের 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
পানির নিচে মসজিদ নির্মাণের ঘোষণা দুবাইয়ের 

বিশ্বে প্রথম পানির নিচে মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এই মসজিদ নির্মাণে খরচ ধরা হয়েছে ৫ কোটি ৫০ লাখ আমিরাতি দিরহাম।

খবর গালফ নিউজ

উচ্চাভিলাষী ধর্মীয় পর্যটন প্রকল্পের অংশ হিসেবে সম্প্রতি আমিরাতের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাকটিভিটিজ ডিপার্টমেন্ট (আইএসিএডি) এই মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছে।  

২০২৪ সালের মধ্যে তিনতলা বিশিষ্ট এই মসজিদের নির্মাণকাজ শেষ হবে। প্রতিটি তলা ব্যবহৃত হবে আলাদা আলাদা কাজে।

প্রথম তলা থাকবে পানির নিচে। এই অংশে থাকবে নামাজের জায়গা। ৫০-৭০ জন মুসল্লি এতে নামাজ পড়তে পারবেন। দ্বিতীয় তলা ব্যবহৃত হবে মিলনায়তন হিসেবে। আর তৃতীয় তলায় ইসলামিক প্রদর্শনীর ব্যবস্থা থাকবে। কোরআন প্রদর্শনীও এতে থাকছে।  

আইএসিএডি সদরদপ্তরে একটি সংবাদ সম্মেলনে যুগান্তকারী প্রকল্পটির ঘোষণা দেওয়া হয়। এ সময় আইএসিএডি মহাপরিচালক হামাদ আল শেখ আহমেদ আল শাইবানি এবং বিভিন্ন বিভাগের অন্যান্য বিশিষ্ট ব্যক্তি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএসিএডির কালচারাল কমিউনিকেশন কনসাল্টেন্ট আহমেদ খালফান আল মানসুরি বলেন, সংযুক্ত আরব আমিরাতের বিশ্বব্যাপী পর্যটন সম্ভাবনা রয়েছে।

নিরাপত্তা, আতিথেয়তা এবং বৈচিত্র্য আলিঙ্গনে সংযুক্ত আরব আমিরাতের সুনামের ওপর জোর দিয়ে তিনি সাংস্কৃতিক সেতু হিসেবে পর্যটনের ভূমিকা তুলে ধরেন।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।