ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

শিশু যৌন নিপীড়ন, ৬৯০ বছর কারাদণ্ড হতে পারে মার্কিন যুবকের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
শিশু যৌন নিপীড়ন, ৬৯০ বছর কারাদণ্ড হতে পারে মার্কিন যুবকের ছবি: সংগৃহীত

ম্যাথিউ অ্যান্টিনিও জাকারজেউস্কি নামে মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এক শিশু পরিচর্যাকারী যুবক সর্বোচ্চ ৬৯০ বছরের কারাদণ্ডের মুখোমুখি হচ্ছেন।

তার বিরুদ্ধে ২ থেকে ১৪ বছরের ১৬ ছেলে শিশুকে যৌন নিপীড়ন ও অপর এক শিশুকে পর্নোগ্রাফি দেখানোর অভিযোগ প্রমাণ হয়েছে।

ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্টি সুপিরিয়র কোর্টের জুরিদের বিচার বিশ্লেষণে ১৭ ভুক্তভোগীর সঙ্গে সম্পর্কিত ৩৪টি যৌন নিপীড়ন অভিযোগের প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন প্রসিকিউটররা। এসব অপরাধ ২০১৪ থেকে ২০১৯ সালের মধ্যে ঘটেছে।

আগামী ১৭ নভেম্বর ওই শিশু পরিচর্যাকারীর বিরুদ্ধে সাজার রায় ঘোষণা করা হবে।  

জাকারজেউস্কিকে ২০১৯ সালের ১৭ মে লেগুনা বিচ পুলিশ গ্রেপ্তার করে। একটি আন্তর্জাতিক ফ্লাইট থেকে বিমান বন্দরে নামার পর তাকে গ্রেপ্তার করা হয়।

প্রসিকিউটররা বলেন, জাকারজেউস্কি নিজেকে একজন ভালো ও অভিজ্ঞতা সম্পন্ন শিশু পরিচর্যাকারী দাবি বিজ্ঞাপন দিয়ে শিশুদের দায়িত্ব পেয়ে যৌন নিপীড়ন করে আসছিলেন। তার নির্যাতনের শিকার শিশুদের বয়স ছিল ৬ থেকে ৯ বছর। নির্যাতনের শিকার সবচেয়ে কম বয়সী শিশুটি ছিল ২ বছরের।

ডিস্ট্রিক্ট অ্যাটর্নি টড স্পিটজার বলেন, ওই প্রতারক শিশু পরিচর্যাকারীর ফাঁদে পড়ে ওইসব ছেলে শিশু যৌন নিপীড়ন সহ্য করতে বাধ্য হয়েছিল।

তিনি আরও বলেন, নির্যাতনের শিকার শিশুদের মা-বাবারা ভেবেছিলেন তারা তাদের সন্তানদের জন্য একটি বিশ্বস্ত তত্ত্বাবধায়ক নিয়োগ করেছেন। তারা জানতো না একটি দৈত্যকে তাদের বাড়িতে ঢুকতে দিয়েছিল।  যার ফলে তাদের নিষ্পাপ শিশুরা যৌন নির্যাতনের শিকার হয়। জাকারজেউস্কি ওই অঞ্চল জুড়ে অনেক পরিবারের শিশু পরিচর্যাকারী হিসেবে কাজ করেছেন।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ