ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

হামাসের হামলায় ইসরায়েলের ব্রিগেড কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
হামাসের হামলায় ইসরায়েলের ব্রিগেড কমান্ডার নিহত

ইসরায়েলের নাহাল পদাতিক ব্রিগেডের কমান্ডিং অফিসার কর্নেল জোনাথন স্টেইনবার্গ হামাস সদস্যদের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন।

শনিবার গাজা উপত্যকার সীমান্তবর্তী কেরেম শালোম এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

ইসরায়েলের সামরিক বাহিনী এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, দক্ষিণাঞ্চলীয় শহর শোমরিয়া থেকে ৪২ বছর বয়সী স্টেইনবার্গ তার অধীনস্থদের পরিচালিত সংঘর্ষের জায়গায় যাচ্ছিলেন। এ সময় হামাস সদস্যদের মুখোমুখি হন এবং তাদের সঙ্গে গোলাগুলিতে তিনি নিহত হন।

শনিবার রাত পর্যন্ত যুদ্ধে নিহত হওয়া নিশ্চিত হওয়া সবচেয়ে সিনিয়র কর্মকর্তা ছিলেন তিনি। এছাড়া সাম্প্রতিক যুদ্ধে নিহত হওয়া সিনিয়র অফিসারদের একজন।

গাজাভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠী শনিবার সকালে ইসরায়েলের ওপর একটি নজিরবিহীন আক্রমণ শুরু করে। এ সময় হাজার হাজার রকেট নিক্ষেপ করা হয়। এ হামলায় শনিবার মধ্যরাত পর্যন্ত কমপক্ষে ২৫০ জন নিহত এবং১৫০০ জনেরও বেশি আহত হয়।

স্থানীয়রা জানান, হামাসের হামলাকারীরা একটি সামরিক ঘাঁটি দখল করে সীমান্ত দিয়ে প্রবেশ করে ইসরায়েলি বাসিন্দাদের হত্যা ও বন্দি করে।

অনলাইনে প্রচারিত বিভিন্ন ভিডিও ক্লিপে হামাস বাহিনীর হাতে জিম্মি ইসরায়েলি বেসামরিক নাগরিকদের দেখানো হয়েছে।  

এদিকে, আরব মিডিয়া দাবি করেছে ৫২ জন ইসরায়েলিকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে কয়েকজনকে হত্যা করা হয়েছে।

গাজা উপত্যকায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের প্রতিশোধমূলক হামলায় শনিবার বিকেল পর্যন্ত ২৩২ ফিলিস্তিনি নিহত এবং ১ হাজার ৬৯৭ জন আহত হয়েছে।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী দাবি করেছে, তারা ইসরায়েলে এবং গাজা উপত্যকায় হামলা চালিয়ে কয়েকশ ফিলিস্তিনি সন্ত্রাসীকে হত্যা করেছে।

সূত্র: দ্য টাইমস অব ইসরায়েল

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad