ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলের সমর্থনে রণতরী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
ইসরায়েলের সমর্থনে রণতরী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন বলেছে, তারা মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস জেরাল্ড আর ফোর্ড এবং এর সঙ্গে থাকা অন্য যুদ্ধজাহাজগুলোকে পূর্ব ভূমধ্যসাগরে ইসরায়েল উপকূলে পাঠাচ্ছে। এই অঞ্চলে যুদ্ধবিমানও মোতায়েন করবে দেশটি।

 

রোববার(৮ অক্টোবর) যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এ সহায়তার ঘোষণা দেন। তিনি বলেন, একটি জঙ্গিবিমানবাহী রণতরি ও কয়েকটি যুদ্ধজাহাজ ইসরায়েলের কাছাকাছি পাঠানো হচ্ছে। এছাড়া ইসরায়েলকে সমরাস্ত্র দেওয়ার ঘোষণাও দিয়েছে পেন্টাগন।

এদিকে হামাসের হামলায় ইসরায়েলে বেশ কয়েকজন মার্কিন নাগরিক নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। রোববার (৮ অক্টোবর) একজন মার্কিন কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন। অবশ্য নিহত মার্কিন নাগরিকদের সঠিক সংখ্যা বা তাদের পরিচয় সম্পর্কে ওই কর্মকর্তা আর কোনও তথ্য দেননি তিনি। সিএনএন অন্তত তিনজন আমেরিকান নাগরিকের নিহত হওয়ার খবর জানিয়েছে।

এর আগে রোববার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেন, হামাসের হামলায় নিখোঁজ এবং মৃত আমেরিকানদের রিপোর্ট যাচাই করার জন্য যুক্তরাষ্ট্র কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা,অক্টোবর ৯,২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।