ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সৌদি আরব ফিলিস্তিনি জনগণের পাশে আছে: সালমান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
সৌদি আরব ফিলিস্তিনি জনগণের পাশে আছে: সালমান

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেছেন, সৌদি আরব ফিলিস্তিনি জনগণের ন্যায্য অধিকার আদয়ে এবং স্থায়ী শান্তি অর্জনের ক্ষেত্রে তাদের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়নে সবসময় পাশে রয়েছে।

মোহাম্মদ বিন সালমান এবং ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস আজ এক টেলিফোন আলোচনায় গাজা এবং এর আশেপাশে এলাকায় সামরিক সংঘাত বৃদ্ধি, বেসামরিক মানুষের জীবন ও এই অঞ্চলের নিরাপত্তা-স্থিতিশীলতার ক্ষেত্রে হুমকিস্বরূপ বর্তমান অবনতিশীল পরিস্থিতি নিয়ে কথা বলেছেন।

আলোচনায় ক্রাউন প্রিন্স বলেন, সৌদি আরব সমস্ত আন্তর্জাতিক এবং আঞ্চলিক পক্ষ গুলোর সঙ্গে যোগাযোগের মাধ্যমে, এই অঞ্চলে সংঘাতের বিস্তৃতি রোধ করা এবং চলমান উত্তেজনা বন্ধ করতে সমস্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, বেসামরিক মানুষকে রক্ষা করতে সৌদি আরব আন্তর্জাতিক মানবিক আইন মেনে চলার প্রয়োজনীয়তার উপর জোর দিচ্ছে।

আব্বাস ফিলিস্তিনি জনগণ এবং তাদের ন্যায়সঙ্গত দাবির পক্ষে দাঁড়ানোর জন্য সৌদি নেতৃত্বকে ধন্যবাদ জানান এবং এর দৃঢ় অবস্থান ও প্রচেষ্টার প্রশংসা করেন।

এর আগে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ এবং মিশরের রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ এল-সিসির সঙ্গেও গাজা পরিস্থিতি নিয়ে ফোনে আলোচনা করেছেন। এসময় তারা গাজা ও এর আশেপাশের এলাকায় উত্তেজনা বন্ধ এবং পুরো অঞ্চলে এর বিস্তার রোধে আন্তর্জাতিক ও আঞ্চলিক প্রচেষ্টা জোরদার করার প্রয়োজনীয়তার ব্যাপারে সম্মত হন। খবর আরব নিউজ।  

 

বাংলাদেশ সময়ঃ ১০০৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।