ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় সীমিত পরিসরে ইসরায়েলের স্থল অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
গাজায় সীমিত পরিসরে ইসরায়েলের স্থল অভিযান

গাজায় সীমিত পরিসরে স্থল অভিযান শুরুর কথা জানিয়েছিল ইসরায়েল। রোববার রাতভর গাজায় কয়েকটি অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি বাহিনী।

গাজা সীমান্তে হামাসের সঙ্গে ইসরায়েলি সেনাদের সংঘর্ষের ঘটনার কথাও জানা গেছে।  

সোমবার ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেন, রাতভর ইসরায়েল আরও কয়েকটি অভিযান চালিয়েছে। ট্যাংক ও পদাতিক বাহিনী এই অভিযানগুলো চালায়।  

তিনি বলেন, যারা যুদ্ধের পরবর্তী ধাপের প্রস্তুতি নিচ্ছে তাদের হত্যা করতে এসব অভিযান চালানো হয়। নিখোঁজ ও জিম্মিদের বিষয়ে গোয়েন্দা তথ্য সংগ্রহ করাও এ অভিযানের উদ্দেশ্য ছিল।  

ইসরায়েলি সেনারা গাজায় প্রবেশ করেছে, এটি এবারই প্রথম নয়। এই সংঘাতের প্রথম সপ্তাহে ইসরায়েল বলেছিল, তাদের সৈন্য ও ট্যাংক উপত্যকাটিতে প্রবেশ করেছে হামাসের বিরুদ্ধে লড়তে এবং নিখোঁজ ইসরায়েলিদের খুঁজে বের করতে।  

রোববার ইসরায়েল বলেছিল, তাদের বাহিনী গাজা উপত্যকার পশ্চিম দিকের সীমান্তে গিয়েছিল অঞ্চলটি থেকে সন্ত্রাসীদের পাশাপাশি অস্ত্রমুক্ত করতে এবং জিম্মিদের খুঁজে বের করতে।  

ইসরায়েলি সেনাবাহিনী নিশ্চিত করেছে, অভিযান চালানোর সময় তাদের এক সেনার প্রাণ গেছে এবং তিনজন আহত হয়েছে।  

অন্যদিকে হামাস বলছে, তাদের যোদ্ধারা দক্ষিণ গাজায় অনুপ্রবেশকারী একটি ইসরায়েলি সাঁজোয়া ইউনিটের মুখোমুখি হয়েছিল। গোষ্ঠীটি বলছে, খান ইউনিসের পূর্ব দিকে অনুপ্রবেশের ঘটনা ঘটে।  

হামাস আরও জানায়, ঘাঁটিতে ফিরে আসার আগে তাদের যোদ্ধারা সফলভাবে ইসরায়েলি সামরিক বাহিনী বেশ কিছু সরঞ্জাম ধ্বংস করতে পেরেছে।  

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।