ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় রুশ বাহিনীর হামলায় নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
সিরিয়ায় রুশ বাহিনীর হামলায় নিহত ৩৪ ছবি: সংগৃহীত

সিরিয়ার ইদলিব প্রদেশে বিমান হামলা চালিয়ে রুশ বাহিনী ৩৪ জনকে হত্যা করেছে। এ হামলায় ৬০ জনেরও বেশি আহত হয়েছে।

সিরিয়াস্থ রাশিয়ার সমন্বয় কেন্দ্রের উপপ্রধানের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স রোববার রাতে এ তথ্য জানিয়েছে।

রুশ বিমান বাহিনীর রিয়ার অ্যাডমিরাল ভাদিম কুলিতের বরাত দিয়ে ইন্টারফ্যাক্স আরও জানিয়েছে, শনিবার ইদলিব প্রদেশে সিরিয়ার সরকারি সৈন্যদের অবস্থানে গোলাবর্ষণে জড়িত অবৈধ সশস্ত্র গোষ্ঠীদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে।

কুলিত বলেন, ২৪ ঘণ্টায় সিরিয়ার সরকারি সেনাদের অবস্থানে সাতবার হামলা চালিয়েছে ওই সশস্ত্র গোষ্ঠী।

সিরিয়ার সেনাবাহিনী ইদলিব ও আলেপ্পো প্রদেশে সরকার-নিয়ন্ত্রিত এলাকায় হামলার জন্য বিদ্রোহীদের দায়ী করেছে, যারা ইসলামপন্থী জিহাদি বলে দাবি করে। তবে বেসামরিক এলাকায় নির্বিচারে গোলাবর্ষণের বিষয়টি অস্বীকার করেছে বিদ্রোহীরা।

এদিকে, ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স রাশিয়ার প্রতিবেদনটির সত্যতা নিশ্চিত করতে পারেনি।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরোধীরা বলছেন, মস্কো এবং দামেস্ক উভয়ই গাজা সংঘাত নিয়ে বিশ্বের ব্যস্ততার সুযোগ নিয়ে এমন একটি অঞ্চলে আঘাত হেনেছে যেখানে ৩০ লাখেরও বেশি মানুষের বসবাস।

এর আগে, একটি সূত্র রয়টার্সকে বলেছিল মার্কিন যুক্তরাষ্ট্র সিরিয়ায় ইরান সমর্থিত গোষ্ঠীগুলোর বিরুদ্ধে দুটি বিমান হামলা চালিয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।