ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের গাড়িতে ইসরায়েলি গোলার আঘাত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের গাড়িতে ইসরায়েলি গোলার আঘাত

ইসরায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধবিরতি মধ্যে লেবাননের দক্ষিণে জাতিসংঘ শান্তিরক্ষীদের একটি টহল গাড়িতে হামলা হয়েছে। লেবাননে অবস্থানরত জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী জানিয়েছে তাদের একটি গাড়িতে ইসরায়েলি গোলা আঘাত হেনেছে।

খবর আল জাজিরা।

গাজায় হামাসের সঙ্গে ইসরায়েলের সংঘাত ছড়িয়ে পড়ার পর থেকে লেবানন-ইসরায়েল সীমান্তেও যুদ্ধাবস্থা বিরাজ করছে। হামাসের লেবানন শাখা এবং হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলি সেনাদের নিয়মিত গুলিবিনিময়ও হচ্ছে।

যদিও গাজায় বর্তমানে চারদিনের যুদ্ধবিরতি চলছে আর এর মধ্যেই জাতিসংঘ শান্তিরক্ষীদের গাড়িতে ইসরায়েলি গোলার আঘাতের ঘটনা ঘটল।

লেবাননে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনাইটেড নেশনস ইন্টারিম ফোর্স ইন লেবানন (ইউনিফিল) এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় দুপুর ১২টার দিকে আইতারুনের আশপাশে জাতিসংঘ শান্তিরক্ষীদের একটি টহল গাড়িতে ইসরায়েলি সেনাবাহিনীর নিক্ষেপ করা গোলা আঘাত হেনেছে।

ইউনিফিল বলছে এই হামলার এসব ঘটনা তদন্ত করছে জানিয়ে এক বিবৃতিতে বলেছে, আমরা শান্তিরক্ষীদের সুরক্ষার জন্য এবং শান্তি ফিরিয়ে আনার কাজে নিয়োজিত শান্তিরক্ষীদের ঝুঁকিতে না ফেলার ব্যাপারে দায়বদ্ধ সকল পক্ষকে দৃঢ়ভাবে (তাদের দায়বদ্ধতা) স্মরণ করিয়ে দিচ্ছি।  

গত মাসে এই সীমান্তের হাউলা গ্রামের কাছে নাকুরায় ইউনিফিলের সদর দপ্তরে গোলার আঘাত করলে একজন সদস্য আহত হন বলে জানিয়েছিল লেবাননে নিযুক্ত জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।