ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

রুশপন্থি সাবেক ইউক্রেনীয় এমপিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
রুশপন্থি সাবেক ইউক্রেনীয় এমপিকে গুলি করে হত্যা

ইউক্রেনের পার্লামেন্টের সাবেক রুশপন্থি সদস্য ইলিয়া কিভাকে গুলি করে হত্যা করা হয়েছে। রাশিয়ার রাজধানীর মস্কোর কাছে ঘটনাটি ঘটানো হয় বলে জানিয়েছে আল জাজিরা।

ইলিয়া কিভাকে দেশদ্রোহী বলে ঘোষণা করেছিল ইউক্রেন। এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকারও করেছে দেশটি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় গোয়েন্দারা মস্কোর কাছে ইলিয়া কিভাকে গুলি করে হত্যা করেছে বলে দাবি করেছে কিয়েভ। জানা গেছে, মস্কোর দক্ষিণ-পশ্চিমে ওডিনসোভো অঞ্চলের একটি পার্কে দেশদ্রোহী ইউক্রেনীয় এ সংসদ সদস্যকে হত্যা করা হয়।

রাশিয়ান তদন্তকারীরা এ ঘটনায় তদন্ত শুরু করেছেন। তারা সন্দেহভাজন এক ব্যক্তির খোঁজে অনুসন্ধান শুরু করেছেন। ওই ব্যক্তি অজ্ঞাত অস্ত্র থেকে ইলিয়া কিভার ওপর গুলি চালায়। এতে ইলিয়া ঘটনাস্থলেই মারা যান। ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) ইলিয়া কিভাকে হত্যা করেছে বলে প্রতীয়মান হচ্ছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে মস্কো আক্রমণ করার আগে কিভা ইউক্রেনের পার্লামেন্টের সদস্য ছিলেন। তিনি অনলাইনে ইউক্রেনীয় কর্তৃপক্ষের সমালোচনা করতেন। যুদ্ধের পুরো সময় তিনি রাশিয়ায় ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad