ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছে ১৭ হাজার ১৭৭ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
গাজায় ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছে ১৭ হাজার ১৭৭ ফিলিস্তিনি

৭ অক্টোবরের পর থেকে ইসরায়েল-হামাস সংঘাতে গাজায় এ পর্যন্ত ১৭ হাজার ১৭৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলি হামলায় আহত হয়েছেন অন্তত ৪৬ হাজার।

অবরুদ্ধ গাজায় নিহত ফিলিস্তিনির এই সংখ্যা ক্রমেই বাড়ছে। নিহতদের মধ্যে অধিকাংশই শিশু ও নারী। গাজায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে এই তথ্য পাওয়া গেছে।

তুরস্কের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরার বরাত দিয়ে জানিয়েছে, নিহতদের মধ্যে প্রায় ৭০ শতাংশই শিশু ও নারী।

এ ছাড়া গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যার আগের ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় অন্তত ৩৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।  

ইসরায়েলি হামলায় সাধারণ অবকাঠামোর পাশাপাশি চিকিৎসা সেবা কেন্দ্র গুলোর অবকাঠামোও ব্যাপক ভাবে ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। আশরাফ আল-কুদরা জানিয়েছেন, ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ২৯০ জন চিকিৎসাকর্মী নিহত হয়েছেন। ইসরায়েলি হামলায় অন্তত ১০২টি অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে গেছে। এর বাইরে, ইসরায়েলি হামলায় ১৬০টি চিকিৎসাকেন্দ্র বিধ্বস্ত বা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ২০টি হাসপাতাল ও ৪৬টি প্রাথমিক চিকিৎসাসেবা কেন্দ্র পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে।

 

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।