ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভুল করে রুশ যাত্রীবাহী উড়োজাহাজ নেমে পড়ল বরফ ঢাকা নদীতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
ভুল করে রুশ যাত্রীবাহী উড়োজাহাজ নেমে পড়ল বরফ ঢাকা নদীতে

রাশিয়ায় যাত্রীবাহী একটি উড়োজাহাজ ভুল করে নেমে পড়ল বরফ ঢাকা নদীতে। দেশটির ফার ইস্টে এ ঘটনা ঘটে।

যাত্রীবাহী উড়োজাহাজটিতে ৩৪ জন লোক ছিলেন। দৃশ্যত পাইলটের ভুলের কারণেই এমন ঘটনা ঘটে। খবর বিবিসির।  

বৃহস্পতিবার পোলার এয়ারলাইন্সের সোভিয়েত সময়ের আন্তোনোভ এএন-২৪ উড়োজাহাজটি জমে যাওয়া কোলিমা নদীতে থেমে যায়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।  

পরে জারিয়াঙ্কা বিমানবন্দরের রানওয়েতে বিমানটি অবতরণ করে।

কৌঁসুলি বলেন, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, পাইলটের ত্রুটি এ দুর্ঘটনার জন্য দায়ী। ৩০ যাত্রী ও চারজন ক্রু সদস্য উড়োজাহাজটিতে ছিলেন।

বৃহস্পতিবার ভোরের দিকে পিএল২১৭ নামে ফ্লাইটটি রাশিয়ার ফার ইস্টের সাখা প্রজাতন্ত্রের রাজধানী ইয়াকুটস্ক থেকে উড্ডয়ন করে।

উড়োজাহাজটির গন্তব্য ছিল উত্তর-পূর্বদিকে ১১শ কিলোমিটার দূরের শহর জাইরিয়াঙ্কায়। ইয়াকুটস্কে ফিরে আসার আগে স্রেডনেকোলিমস্ক নামে আরেকটি ছোট শহরে যাওয়ার কথা ছিল।

এক যাত্রীর ধারণ করা ভিডিওতে দেখাগ এছে, পূর্ব সাইবেরিয়ার জমে যাওয়া কোলিমা নদীর প্রায় মাঝখানে চলে গিয়েছিল উড়োজাহাজটি। এই সময়ে জাইরিয়াঙ্কার তাপমাত্রা থাকে মাইনাস ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।  

কৌঁসুলি বলেন, উড়োজাহাজটি নদীতে বালুতটে অবতরণ করেছিল। তুষারে থাকা ট্রেইল প্রমাণ করে উড়োজাহাজটি স্থবির হতে কতটা সময় নিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।