ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাল্টিক অঞ্চলে জেলেনস্কির আকস্মিক সফর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
বাল্টিক অঞ্চলে জেলেনস্কির আকস্মিক সফর

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি লিথুয়ানিয়ায় পৌঁছেছেন। জেলেনস্কির আকস্মিক এ সফর বাল্টিক অঞ্চলের তিন রাষ্ট্রে।

তার দেশে রাশিয়ার যুদ্ধ এবং ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নে কিয়েভের যোগ দেওয়ার পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন। খবর আল জাজিরার।  

বুধবার জেলেনস্কি তার টুইটার হ্যান্ডলে বলেন, তিনি এর পর লাটভিয়া ও পরে এস্তোনিয়া যাবেন। পোস্টে তিনি লেখেন, এস্তোনিয়া, লাটভিয়া ও লিথুয়ানিয়া আমাদের নির্ভরযোগ্য বন্ধু এবং নীতিগত অংশীদার। আজ, আমি তালিন ও রিগা যাওয়ার আগে ভিলনিয়াসে পৌঁছেছি।  

নিরাপত্তা, ইইউ ও ন্যাটোভুক্ত হওয়া, ইলেকট্রনিক প্রতিদ্বন্দ্বিতা এবং ড্রোন বিষয়ে সহযোগিতা এবং ইউরোপীয় সমর্থনের পরবর্তী সমন্বয়, সবই এজেন্ডায় রয়েছে।

জেলেনস্কি ও লিথুয়ানিয়ার প্রেসিডেন্ট গিতানাস নওসেদার মধ্যে আলোচনার কথা রয়েছে। এরপর তারা এক যৌথ সংবাদ সম্মেলনে যোগ দেবেন।

এক বিবৃতিতে নওসেদার দপ্তর বলছে, দুই প্রেসিডেন্ট ইউক্রেন যুদ্ধ, ইউক্রেনের জন্য সহায়তা এবং ইউরোপীয় ইউনিয়ন ও ন্যাটোভুক্ত হওয়ার বিষয়ে আলোচনা করেছেন।  নওসেদার অফিস আরও বলছে, ইউক্রেনের নেতা দেশটির জনসাধারণের উদ্দেশে ভাষণ দেবেন।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।