ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারত জোড়ো ন্যায় যাত্রায় রাহুলের গাড়িতে ‌‘হামলা’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
ভারত জোড়ো ন্যায় যাত্রায় রাহুলের গাড়িতে ‌‘হামলা’

পশ্চিমবঙ্গের মালদহ জেলায় রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রায় থাকা গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। বাহনটির কাঁচ ভেঙে দেওয়া হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) হরিশ্চন্দ্রপুর থানার দেওয়ানগঞ্জের কাছে ঘটনাটি ঘটে।

এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ভারতের বিহার থেকে পশ্চিমবঙ্গের মালদহ জেলায় রাহুল ‘গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা’ প্রবেশ করেছে। সেখানে একটি সভা ও রোড-শো করার কথা রয়েছে জাতীয় কংগ্রেসের এ নেতার। যাত্রাটি হরিশ্চন্দ্রপুর থানার দেওয়ানগঞ্জের কাছে গেলে জনতার চাপে পড়েন রাহুল। এ সময় তার গাড়িতে হামলা হয়। দুর্বৃত্তরা তার গাড়ির পেছনের কাঁচ ভেঙে ফেলেছে।

এ সময় রাহুলের সঙ্গে গাড়িতে কংগ্রেসের সংসদ সদস্য অধীর রঞ্জন চৌধুরীও ছিলেন। ঘটনার সঙ্গে সঙ্গে দুজনই গাড়ি থেকে নেমে পড়েন।

অধীর রঞ্জন চৌধুরী ঘটনার ব্যাপারে জানান, পশ্চিমবঙ্গের বিহার সীমান্তের কাটিহার এলাকা দিয়ে মালদহ জেলায় ভালুকায় ঢুকেছিলেন রাহুল। ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে দেওয়ানগঞ্জের কাছে গেলে তার গাড়িতে হামলা হয়। রাহুলের গাড়ির উইন্ড স্ক্রিন কাচ ভেঙে গেছে। কিছু একটা আঘাত করেছিল, কিন্তু সেটি কি বলতে পারছি না। কিন্তু বুঝে নেওয়া দরকার কারা এটি করেছে। যারা ভাঙার তারাই ভেঙেছেন।

তিনি আরও বলেন, পদে পদে হামলা হচ্ছে। কোচবিহার থেকে শুরু হয়েছে এটা। আমাদের সভা করতে না দেওয়া, বলতে না দেওয়াসহ যতভাবে বাধা দেওয়া দরকার সব করা হচ্ছে।

জাতীয় কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য জানিয়েছেন, গাড়িতের হামলার প্রতিবাদে দল সোচ্চার রয়েছে। রাহুল গান্ধীর যাত্রা যেন ঠিকঠাক হয় সেজন্য পশ্চিমবঙ্গ সরকারের কাছে চিঠি দেওয়া হয়েছিল। তারপরও এমন ঘটনা ঘটলো। এর সঠিক তদন্ত হওয়া প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।