ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লিসিচানস্ক বেকারিতে ইউক্রেনের বোমায় নিহত ২৮, বলছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
লিসিচানস্ক বেকারিতে ইউক্রেনের বোমায় নিহত ২৮, বলছে রাশিয়া

রাশিয়া বলছে, অধিকৃত লুহানস্ক অঞ্চলের লিসিচানস্ক শহরের একটি বেকারিতে ইউক্রেনের বাহিনীর বোমা বর্ষণে অন্তত ২৮ জনের প্রাণ গেছে। বেসামরিক প্রতিরক্ষা, জরুরি পরিষেবা ও দুর্যোগ ত্রাণ মন্ত্রণালয় বলছে, নিহতদের মধ্যে এক শিশুও রয়েছে।

খবর আল জাজিরার।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা রোববার বলেন, দুই ডজনখানেক বেসামরিক একটি ভবনে ছিলেন। ইউক্রেন যুক্তরাষ্ট্রের সরবরাহ করা হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম (হিমারস) ব্যবহার করে ভবনটিতে হামলা চালায়।  

জরুরি পরিষেবা মন্ত্রণালয় শনিবার রাতে একটি ভিডিও প্রকাশ করে, যাতে দেখা যায়, উদ্ধারকারীরা মরদেহ খুঁজে বের করছে এবং একতলা ভবনটির ধ্বংসাবশেষ থেকে রক্তাক্ত লোকেদের স্ট্রেচারে করে নিয়ে যাচ্ছে।  

ভবনটিতে আদ্রিয়াটিজক নামে একটি রেস্তোরাঁ ছিল বলে দৃশ্যমান। স্থানীয় কর্তৃপক্ষ জানায়, রেস্তোরাঁটি সপ্তাহান্তে তাজা রুটি সরবরাহ করত বলে অনেক রুশ নাগরিক এখানে ভিড় করতেন।  

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাখারোভা বলেন, আন্তর্জাতিক সংস্থাগুলো দ্রুত এবং নিঃশর্ত নিন্দা জানাবে বলে আশা করছে মস্কো।  

ইউক্রেন এখনো পর্যন্ত আনুষ্ঠানিকভাবে হামলা নিয়ে কোনো মন্তব্য করেনি।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।