ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় অকার্যকর গাজার নাসের হাসপাতাল

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
ইসরায়েলি হামলায় অকার্যকর গাজার নাসের হাসপাতাল

ইসরায়েলি বাহিনীর স্থল ও বিমান হামলা ফিলিস্তিনের গাজার দ্বিতীয় বৃহত্তম হাসপাতালটিকে অকার্যকর করে দিয়েছে। খবর আল জাজিরার।

অবরুদ্ধ উপত্যকাটির স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) রোববার বলেছে, দক্ষিণ গাজার খান ইউনিসের নাসের হাসপাতাল অকার্যকর হয়ে গেছে।  

মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা রোববার রয়টার্সকে বলেন, বর্তমানে রোগীদের দেখাশোনা করছেন মাত্র চারজন মেডিকেল কর্মী।

এক্স হ্যান্ডলে এক পোস্টে ডব্লিউএইচও প্রধান তেদরোস আধানোম গেব্রেয়াসুস বলেন, তাদের কর্মীদের দলকে ইসরায়েলি বাহিনী শুক্রবার থেকে হাসপাতালটিতে প্রবেশ করতে দিচ্ছে না।  

তিনি বলেন, হাসপাতালটিতে প্রায় ২০০ রোগী রয়েছেন। এর মধ্যে ২০ জনকে জরুরিভাবে অন্য হাসপাতালে নেওয়া প্রয়োজন। মেডিকেল রেফারেল প্রত্যেক রোগীর অধিকার। দেরি করার মূল্য রোগীদের জীবন দিয়ে দিতে হবে।

গত কয়েক দিন ইসরায়েলি সেনারা হাসপাতালটিতে অভিযান চালিয়েছে। এ হাসপাতাল বাস্তুচ্যুত ফিলিস্তিনিদেরও আশ্রয়স্থল।

শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় বলে যে, আহত রোগীদের দেখাশোনা করা হাসপাতালের পরিচালক ও কর্মীদের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি বাহিনী।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।