ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় শিশুদের মধ্যে অপুষ্টি দ্রুত ছড়িয়ে পড়ছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
গাজায় শিশুদের মধ্যে অপুষ্টি দ্রুত ছড়িয়ে পড়ছে

গাজায় পরিচালিত জাতিসংঘের প্রধান সংস্থা বলেছে, ফিলিস্তিনি ছিটমহলটির উত্তরে মারাত্মক অপুষ্টি দেখা দিচ্ছে। খবর আল জাজিরার।

ফিলিস্তিনি শরণার্থীদের জন্য কাজ করা ইউএনআরডব্লিউএ শনিবার বলেছে, উত্তর গাজায় দুই বছরের কম প্রতি তিনটি শিশুর একটি মারাত্মক অপুষ্টির শিকার।

এক সোশ্যাল মিডিয়া পোস্টে ইউএনডব্লিউআরএ বলেছে, গাজায় শিশুদের মধ্যে মারাত্মক বা তীব্র অপুষ্টি দ্রুত ছড়িয়ে পড়ছে এবং তা নজিরবিহীন পর্যায়ে চলে যাচ্ছে।

শুক্রবার ইসরায়েল বলছে, তারা তাদের প্রতিনিধিদল কাতারে পাঠাবে। যুদ্ধবিরতির সঙ্গে বন্দি বিনিময়ে হামাসের নতুন প্রস্তাবনার পর মধ্যস্থতাকারীদের সঙ্গে বিস্তারিত আলোচনায় দলটিকে পাঠানো হবে।  

আলোচনার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র বার্তাসংস্থা রয়টার্সকে বলেছে, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নিয়ার এ দলের নেতৃত্ব দেবেন। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আলোচনা শুরুর আগে হামাসের প্রস্তাব নিয়ে আলোচনা করতে চাইছেন।  

নেতানিয়াহুর দপ্তর বলেছে, হামাসের প্রস্তাব এখনো অবাস্তব দাবির ওপরই রয়ে গেছে।

গাজায় ইসরায়েলি হামলায় ৩১ হাজার ৫৫৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। এর মধ্যে বেশির ভাগই নারী ও শিশু।  

ইউএনআরডব্লিউএ সোশ্যাল মিডিয়া পোস্টে বলেছে, গাজায় শিশুদের মধ্যে দ্রুত অপুষ্টি ছড়িয়ে পড়ছে এবং তা নজিরবিহীন পর্যায়ে পৌঁছাচ্ছে। গাজায় হাসপাতালগুলো বলছে, শিশুরা অপুষ্টি ও পানিশূন্যতায় মারা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।