ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হামাস নেতা মারওয়ান ইসাকে হত্যার দাবি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
হামাস নেতা মারওয়ান ইসাকে হত্যার দাবি ইসরায়েলের

হামাসের অন্যতম শীর্ষ নেতা এবং সামরিক শাখার ডেপুটি কমান্ডার মারওয়ান ইসাকে হত্যার দাবি করেছে ইসরায়েল। যদিও এ বিষয়ে হামাসের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

 

ইসরায়েলের রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি এক টেলিভিশন বিবৃতিতে জানান, আমরা সমস্ত গোয়েন্দা তথ্য যাচাই করেছি। প্রায় দুই সপ্তাহ আগে আমরা যে হামলা চালিয়েছিলাম তাতে মারওয়ান ইসা নিহত হয়েছেন।

যুক্তরাষ্ট্র অবশ্য গত সপ্তাহেই ইসার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। ইসা হামাসের সামরিক শাখা কাসাম ব্রিগেডের দীর্ঘদিনের নেতা মোহাম্মদ দেইফের ডেপুটি ছিলেন।  

এর ইসরায়েলি বাহিনী বলেছিল, ৯-১০ মার্চ মধ্য গাজার একটি ভূগর্ভস্থ কম্পাউন্ডে বিমান হামলার সময় ইসাকে লক্ষ্যবস্তু করা হয়েছিল। কিন্তু ইসরায়েল মঙ্গলবারের আগ পর্যন্ত তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি।  

তবে ৭ অক্টোবর ইসরায়েলে হামলার কথিত মাস্টারমাইন্ড হলেন ইয়াহিয়া সিনওয়ার। সিনওয়ার এবং দেইফ উভয়েই জীবিত এবং তারা গাজায় অবস্থান করছেন বলে মনে করা হয়।  

যুদ্ধ শুরুর পর থেকে ১৩ হাজারেরও বেশি হামাস যোদ্ধাকে হত্যা করেছে বলে ইসরায়েল দাবি করছে। সিনওয়ার ও দেইফ প্রতিশ্রুতি দিয়েছে  ইসরায়েল।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।