ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ফ্রান্সে প্রিজনভ্যানে হামলায় ২ কারা কর্মকর্তা নিহত, পালালেন বন্দি

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মে ১৪, ২০২৪
ফ্রান্সে প্রিজনভ্যানে হামলায় ২ কারা কর্মকর্তা নিহত, পালালেন বন্দি

ফ্রান্সের নরম্যান্ডিতে এক বন্দিকে আদালত থেকে কারাগারে নেওয়ার পথে প্রিজনভ্যানে হামলায় দুই কারা কর্মকর্তা নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত তিনজন।

খবর এপির।

মঙ্গলবার এ হামলার ঘটনা ঘটে। হামলার পর ওই বন্দি পালিয়ে গেছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। ফ্রান্সের রুয়েন শহরের আদালতে শুনানি শেষে প্রিজনভ্যানটি মোহাম্মদ আমরা নামে ওই বন্দিকে ইভরেক্স কারাগারে নিয়ে যাওয়ার পথে হামলার শিকার হয়।

এক্স হ্যান্ডলে দেওয়া এক পোস্টে ফ্রান্সের বিচারমন্ত্রী এরিক ডুপোঁ মোরেত্তি বলেন, এসব অপরাধীদের খুঁজে বের করতে সব ধরনের উপায় অবলম্বন করা হচ্ছে। আমার নির্দেশনায় কয়েকশ পুলিশ কর্মকর্তা ও সশস্ত্র কর্মকর্তা মোতায়েন করা হয়েছে।

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এক্সে দেওয়া এক পোস্টে বলেন, আজ সকালের হামলা, যে হামলায় জেল কর্মকর্তারা জীবন দিয়েছেন, সেটি আমাদের জন্য বড় একটি আঘাত। পুরো দেশ নিহতদের পরিবার, আহত কর্মকর্তা ও তাদের সহকর্মীদের পাশে আছে।

প্রিজনভ্যানে হামলার ঘটনায় উত্তর-পশ্চিমাঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে নেমেছে। মঙ্গলবার সকালের এ১৫৪ সড়কে হামলার পর থেকেই তা বন্ধ করে দেওয়া হয়েছে।  

পাবলিক প্রসিকিউটর লর বেকুউ জানান, আমরা নামে ওই বন্দি উচ্চ নজরদারিতে ছিলেন। সম্প্রতি তাকে চুরির দায়ে সাজা দেওয়া হয়। মার্সেইয়ে এক অপহরণ ও হত্যা মামলায় তার বিরুদ্ধে তদন্ত চলছে।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মে ১৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।