ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

আরও এক জিম্মির মরদেহ উদ্ধার করল ইসরায়েলি বাহিনী 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ১৯, ২০২৪
আরও এক জিম্মির মরদেহ উদ্ধার করল ইসরায়েলি বাহিনী 

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে শনিবার সন্ধ্যায় তারা গাজা উপত্যকা থেকে আরও এক জিম্মির মরদেহ উদ্ধার করেছে। ওই জিম্মির নাম রন বেঞ্জামিন, তার বয়স ৫৩ বছর।

গত বছরের ৭ অক্টোবর সকালে গাজা সীমান্তের কাছে মটরসাইকেল ভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে হামাসের হামলায় নিহত হয়েছিলেন তিনি। পরে তার লাশ গাজায় নিয়ে যায় হামাস।

এর আগে গাজার উত্তরাঞ্চলের জাবালিয়া থেকে শানি লুক, অমিত বুসকিলা এবং ইজহাক গেলেরেন্তার নামের তিন জিম্মির মরদেহ উদ্ধারের খবর জানিয়েছিল ইসরায়েলি বাহিনী।  

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে হামাসের হামলার দিনই নোভা মিউজিক ফ্যাস্টিভালে তাদের হত্যা করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। পরে তাদের মরদেহ গাজায় নিয়ে যাওয়া হয়। বেঞ্জামিনের মরদেহটিও তাদের সঙ্গেই উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়।

ইসরায়েলি সেনাদের মুখপাত্র হাগারি শুক্রবার (১৭ মে) জানিয়েছেন, মৃতদেহ উদ্ধারের এই প্রচেষ্টা দীর্ঘদিন ধরে চলমান, আটককৃত কয়েক জন ফিলিস্তিনি সন্দেহভাজনদের কাছ থেকে এই অপারেশনের জন্য কিছু গোয়েন্দা তথ্য পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।