ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

খারকিভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, মে ৩১, ২০২৪
খারকিভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় তিনজন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন। একটি পাঁচতলা ভবনসহ মোট তিনটি স্থাপনায় এ হামলা হয়।

খবর আল জাজিরার।

আঞ্চলিক গভর্নর ওলেহ সিনেহুবভ বলেন, রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্রগুলো এস-৩০০এস বলে মনে করা হচ্ছে। শহরের নোভোবাজারস্কি জেলায় একটি তিনতলা ভবন এবং একটি পোশাক কারখানায়ও ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে।

সিনেহুবভ বলেন, ডবল ট্যাপ- ধরনের হামলা হয়। প্রথম হামলার পর জরুরি পরিষেবা সংস্থার দলগুলো কাজ করার সময় দ্বিতীয় হামলার ঘটনা ঘটে।  

স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতে হামলা চালায় রাশিয়া।  

গভর্নর সিনেহুবভ বলেন, আহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। জরুরি পরিষেবার একজন চিকিৎসাকর্মীও রয়েছেন। তিনি সতর্ক করে বলেন, বাসিন্দারা ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে থাকতে পারেন।  

ক্ষয়ক্ষতির বর্ণনা দিয়ে খারকিভের মেয়র ইহর তেরেখোভ সরকারি টিভি চ্যানেল সাসপিলনে-কে বলেন, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম তলা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সিঁড়িগুলোও ধ্বংস হয়ে গেছে। সামনের দিকের অংশও ধ্বংস হয়েছে।  

খারকিভের পুলিশ প্রধান ভলোদিমির তিমোশখো সাসপিলনেকে বলেন, নিহতের সংখ্যা বাড়তে পারে।

খারকিভ রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের কাছাকাছি অবস্থিত। গত কয়েক সপ্তাহ ধরে সেখানে নতুন করে হামলা চালাচ্ছে রাশিয়া। গেল ছুটির দিনে সেখানে ১৭ জনের মতো বাসিন্দা নিহত হন। চলতি মাসের শুরু থেকে রাশিয়া এ অঞ্চলে পাল্টা হামলা চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মে ৩১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।