ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পাঞ্জাবে জিতলেন ইন্দিরা গান্ধীর খুনির ছেলে 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, জুন ৫, ২০২৪
পাঞ্জাবে জিতলেন ইন্দিরা গান্ধীর খুনির ছেলে 

উত্তর ভারতের পাঞ্জাবের ফরিদকোট লোকসভা আসনে ভারতের প্রথম নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকারী বিয়ন্ত সিংয়ের ছেলে সরবজিৎ সিং জয় পেয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়,  আম আদমি পার্টির (এএপি) করমজিৎ সিং অনমোলকে হারিয়েছেন সরবজিৎ সিং।

ওই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়ে ছিলেন সরবজিৎ।

ভারতের নির্বাচন কমিশনের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, সরবজিৎ সিং ৭০ হাজার ৫৩ ভোটের ব্যবধানে করমজিৎ সিংকে হারিয়েছেন। যেখানে সরবজিৎ সিং পেয়েছেন ২ লাখ ৯৮ হাজার ৬২ ভোট। আনমোল পেয়েছেন ২ লাখ ২৮ হাজার ৯ ভোট। ওই আসনে তৃতীয় হয়েছে কংগ্রেস। দলটির প্রার্থী অমরজিৎ কৌর সাহোকে পেয়েছেন এক লাখ ৬০ হাজার ৩৫৭ ভোট। বিজেপির হংস রাজ হংস ১ লাখ ২৩ হাজার ৫৩৩ ভোট পেয়ে পঞ্চম স্থানে রয়েছেন।

প্রসঙ্গত, ১৯৮৪ সালের ৩১ অক্টোবর ইন্দিরা গান্ধী নিজ দেহরক্ষীদের গুলিতে নিহত হন। সেই দেহরক্ষীদের একজন ছিলেন বিয়ন্ত সিং।  এ ঘটনার প্রায় চার দশক পর পাঞ্জাবের রাজনীতিতে নামেন বিয়ন্ত সিংয়ের ছেলে সরবজিৎ সিং। দ্বাদশ শ্রেণি ড্রপআউট তিনি।

২০১৪ ও ২০০৯ সালে যথাক্রমে ফতেহগড় সাহিব (সংরক্ষিত) এবং বাথিন্দা আসন থেকে লোকসভা নির্বাচনে ব্যর্থ হয়েছিলেন সরবজিৎ সিং। ২০১৯ সালে তিনি বহুজন সমাজ পার্টির (বিএসপি) প্রার্থী ছিলেন।

দ্বাদশ শ্রেণি ড্রপআউট তিনি। সরবজিতের মা বিমল কৌর ও তার বড় ভাই সুচা সিং ১৯৮৯ সালে যথাক্রমে রোপার এবং বাথিন্দা থেকে সংসদ সদস্য হন।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।