ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় নিহত বেড়ে ৩৮ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
গাজায় নিহত বেড়ে ৩৮ হাজার ছাড়াল

গাজায় ইসরায়েলের যুদ্ধে নিহত বেড়ে ৩৮ হাজারে দাঁড়িয়েছে। গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ যুদ্ধে এ পর্যন্ত  ৩৮ হাজার ১১ জনের প্রাণ গেছে।

 

অন্যদিকে ইসরায়েলের হামলায় গাজায় আহত হয়েছেন ৮৭ হাজার ৪৪৫ জন। সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে আল জাজিরা এ খবর জানিয়েছে।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। এতে প্রায় এক হাজার ১৩৯ জনের প্রাণ গেছে। হামাস যোদ্ধারা অনেক ইসরায়েলিকে জিম্মি করে। তাদের অনেকে এখনো জিম্মি রয়েছেন।

নানা সমস্যার মধ্যেই ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতি আলোচনা পুনরুজ্জীবিত হয়েছে। এবার ইসরাইয়েলি কর্মকর্তারা সতর্কভাবে আশাবাদী।  

যুদ্ধবিরতি নিয়ে আলোচনায় ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নিয়া কাতারের দোহায় যাচ্ছেন। তিনি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। আলোচনা শুরুর আগে তিনি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।  

দক্ষিণ গাজার খান ইউনিসের নাসের হাসপাতাল এবং রাফার কাছে কুয়েতি ফিল্ড হাসপাতালে কয়েক ঘণ্টার মধ্যে কার্যক্রম বন্ধ যাবে, কেননা জেনারেটরের তেল ফুরিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।