ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিমতীরের জর্ডান সীমান্তে তিন ইসরায়েলিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
পশ্চিমতীরের জর্ডান সীমান্তে তিন ইসরায়েলিকে গুলি করে হত্যা

ফিলিস্তিনের পশ্চিমতীর ও জর্ডানের মধ্যে সীমান্তে কিং হোসেন ব্রিজ ক্রসিংয়ে বন্দুকধারীর হামলায় তিন বেসামরিক ইসরায়েলি নিহত হয়েছেন। ইসরায়েলি সেনাবাহিনী এই হতাহতের ঘটনা নিশ্চিত করেছে।

 

ইসরায়েলি সামরিক বাহিনী জনিয়েছে, জর্ডানের দিক থেকে একটি ট্রাকে করে আসা এক বন্দুকধারী কিং হোসেন ব্রিজের কাছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর একটি চৌকিতে এলোপাতাড়ি গুলি চালালে ঘটনাস্থলেই ওই তিন ইসরায়েলি প্রাণ হারায়। খবর বিবিসি

হামলার পর ইসরায়েলি বাহিনীর পাল্টা গুলিতে ওই বন্দুকধারী নিহত হন। তবে তার পরিচয় প্রকাশ করেনি তারা। আইডিএফ জানিয়েছে, নিহত তিনজনেরই বয়স ৫০ এর কাছাকাছি এবং তিনজনই বেসামরিক ইসরায়েলি নাগরিক।  

কিং হোসেন ক্রসিংটি মূলত ইসরায়েলি, ফিলিস্তিনি এবং আন্তর্জাতিক পর্যটকরা ব্যবহার করেন। এটি পশ্চিম তীরের একমাত্র প্রবেশপথ যা ইসরায়েলের মধ্য দিয়ে যায় না। এলাকাটিতে জর্ডানের যানবাহন ফিলিস্তিনি পণ্য অফলোড করত।   

জর্ডান বলেছে যে তারা ঘটনাটি তদন্ত করছে। ঘটনার পর জর্ডানের সাঙ্গে ইসরায়েলের সমস্ত ল্যান্ড ক্রসিংও বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা,সেপ্টেম্বর ৮,২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।