ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

কাশ্মীরে বন্দুকযুদ্ধে নিহত ৩

আন্তর্জাতীক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
কাশ্মীরে বন্দুকযুদ্ধে নিহত ৩

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিন সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী। ওই অঞ্চলের কাঠুয়া জেলার উধমপুর এলাকায় এক অভিযানের সময় এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, বুধবার সেনাবাহিনীর বিশেষ বাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশ একটি যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় একটি সন্ত্রাসী দলের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ হয়।

এ সময় তিন সন্ত্রাসবাদীকে গুলি করে হত্যা করে যৌথ আভিযানিক দল।

একটি সূত্র জানিয়েছে, অভিযানে ভারতীয় সেনাবাহিনীর একটি প্যারা ইউনিট, ২২ গাড়ওয়াল রাইফেলস ও জম্মু ও কাশ্মীরে কেন্দ্রশাসিত অঞ্চলের পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ (এসওজি) অংশ নিয়েছিল।

নিহতের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। বুধবার অভিযানের কথা বলা হলেও ঠিক কখন এটি হয়, সেটিও এনডিটিভির খবরে উল্লেখ করা হয়নি।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে তিন দফায় ভোট হবে জম্মু ও কাশ্মীরে। তাই অঞ্চলটিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের আখনুর সেক্টরে পাকিস্তানি বাহিনীর বিনা উস্কানিতে গুলিবর্ষণে একজন বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) জওয়ান আহত হন। এরপর থেকেই যৌথ বাহিনী বিভিন্ন এলাকায় টহল ও অভিযান চালাচ্ছে।

বিএসএফ জানিয়েছে, সেনারা উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। সীমান্তটি প্রায় ৩ হাজার ৩২৩ কিলোমিটার প্রসারিত। পুরো অঞ্চলে বিভিন্ন স্তরের উত্তেজনা ও নিরাপত্তা চ্যালেঞ্জ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।