ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মণিপুরে সহিংসতা: মন্ত্রীর বাড়িতে বোমা বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
মণিপুরে সহিংসতা: মন্ত্রীর বাড়িতে বোমা বিস্ফোরণ

ভারতে মণিপুর রাজ্যের ভেটেরিনারি ও পশুপালন এবং পরিবহনমন্ত্রী খাশিম ভাসুমের বাসভবনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার রাতে উখরুলের হামলেইখং এলাকায় এ ঘটনা ঘটে।

রাত ৮টা ৪০ মিনিটের দিকে বিস্ফোরণ ঘটে। তবে তিনি বাড়িতে ছিলেন না। মন্ত্রী ভাসুম নাগা পিলল’স ফ্রন্টের (এনপিএফ) একজন সদস্য। এনপিএফ ক্ষমতাসীন বিজেপির জোট অংশীদার।  

ঘটনার পর উখরুল পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। পুলিশের তদন্ত চলছে। বোমা বিস্ফোরণে কারো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।  উত্তপ্ত মণিপুরে এ ঘটনা উত্তেজনার মাত্রা আরও বাড়িয়ে দিল।  

২৪ ঘণ্টার অবরোধ

এদিকে জয়েন্ট অ্যাকশন কমিটি (জেএসি) শনিবার মধ্যরাত থেকে ২৪ ঘণ্টার অবরোধ ডেকেছে। পুলিশের টিয়ার গ্যাসে এক অনাগত শিশুর মৃত্যুর প্রতিবাদে এ অবরোধ ডেকেছে। ওই অনাগত সন্তানের মা সঞ্জিতা দেবী তীব্র শারীরিক জটিলতায় ভুগছেন।

১১ সেপ্টেম্বর রাতে সঞ্জিতা দেবী পুলিশের টিয়ার গ্যাসে তীব্র রক্তচাপ অনুভব করেন। তার কাকওয়ার বাড়ি থেকে মাত্র ১০ ফুট দূরত্বে টিয়ার শেল বিস্ফোরিত হয়।

সঞ্জিতাকে রিজিওনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে নেওয়া হয়। চিকিৎসকরা অনাগত শিশুটিকে বাঁচাতে পারেননি। ওই নারী ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তিনি এখন আইসিইউয়ে রয়েছেন।  

ওই অনাগত শিশুর মৃত্যুতে রাজ্যজুড়ে ক্ষোভ দানা বাঁধে। ইন্দো-মিয়ানমার মহাসড়কসহ প্রধান সড়কগুলো বন্ধ করে দেওয়া হয়।  

নিরাপত্তা বাহিনী-বিক্ষোভকারীদের মধ্যে সংঘাত ঘটে। এ অস্থিরতায় সরকার অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন এবং কারফিউ আরও কঠোর করতে বাধ্য করেছে।  

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।