ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

হাসান নাসরুল্লাহর মৃত্যুতে হামাসের শোক-শ্রদ্ধা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
হাসান নাসরুল্লাহর মৃত্যুতে হামাসের শোক-শ্রদ্ধা

ইসরায়েলের বিমান হামলায় প্রধান নেতা হাসান নাসরুল্লাহ নিহতের ঘটনায় শোক জানিয়েছে হিজবুল্লাহর ‘ভ্রাতৃপ্রতিম’ সংগঠন হামাস। ফিলিস্তিনের স্বাধীনতাকামী এ সংগঠনটি নাসরুল্লাহকে শ্রদ্ধাও জানিয়েছে।

খবর আল জাজিরার

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, বৈরুতে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) তাদের পরিচালিত বিমান হামলায় হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরুল্লাহ নিহত হয়েছেন। ওই হামলায় হিজবুল্লাহর দক্ষিণ ফ্রন্টের কমান্ডার আলী কারকিও নিহত হয়েছে বলে দাবি আইডিএফের।

শোক জানিয়ে হামাস এক বিবৃতিতে বলেছে, আমরা আমাদের আন্তরিক সমবেদনা, সহানুভূতি ও সংহতি জানাচ্ছি ভ্রাতৃপ্রতিম লেবাননের জনগণ এবং হিজবুল্লাহর ভাইদের, একইসঙ্গে লেবাননের ইসলামি প্রতিরোধের প্রতি।

আমরা এই বর্বর ইহুদিবাদী আগ্রাসন ও বৈরুতের দক্ষিণ শহরতলিতে আবাসিক ভবনগুলোকে লক্ষ্যবস্তু করার তীব্র নিন্দা জানাই। আমরা এটিকে সন্ত্রাসবাদের একটি কাপুরুষোচিত কাজ, একটি গণহত্যা এবং একটি জঘন্য অপরাধ বলে মনে করি, যা আবারও রক্তপাত ও বর্বরতাকে প্রমাণ করে।

বিবৃতিতে হামাস আরও উল্লেখ করেছে, ইতিহাস প্রমাণ করেছে ইহুদিবাদী শত্রুর বিরুদ্ধে প্রতিরোধ, তার সমস্ত উপদল ও উপস্থিতির জায়গায় যখনই এর নেতারা শহীদ হন তখনই আরেকটি প্রজন্ম এই পথে নেতৃত্ব দেওয়ার জন্য তৈরি হয়ে যায়।

ফিলিস্তিনের স্বাধীনতা কামনায় হামাসকে ব্যাপক সমর্থন জানিয়েছিলেন হিজবুল্লাহ প্রধান। হামাস সেই কথা স্বীকার করে তার সমর্থনকে স্বাগত ও শ্রদ্ধা জানিয়েছে। ইসরায়েলকে সমর্থন করার জন্য যুক্তরাষ্ট্রের নিন্দা করতেও ভোলেনি সংগঠনটি।

<<< আরও পড়ুন >>
নাসরুল্লাহ নিহত: ইসরায়েলকে মোকাবিলা করতে খামেনির আহ্বান
ইসরায়েলি হামলায় নাসরুল্লাহ নিহত, নিশ্চিত করল হিজবুল্লাহ

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।