ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

হামলার পর থেকে নাসরুল্লাহর সম্ভাব্য উত্তরসূরি সাফিউদ্দিনের খোঁজ নেই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
হামলার পর থেকে নাসরুল্লাহর সম্ভাব্য উত্তরসূরি সাফিউদ্দিনের খোঁজ নেই

শুক্রবার বৈরুতের দাহিয়েহ এলাকায় ইসরায়েলি বিমান হামলার পর থেকে হিজবুল্লাহর সিনিয়র নেতা হাশেম সাফিউদ্দিনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সাফিউদ্দিনকে  
হিজবুল্লাহর প্রয়াত হাসান নাসরুল্লাহর সম্ভাব্য উত্তরসূরি হিসেবে দেখা হচ্ছিল।

লেবাননের একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, সশস্ত্র গোষ্ঠীটির কার্যনির্বাহী পরিষদের চেয়ারম্যান হিসেবে, সাফিউদ্দিন সংগঠনের একজন অত্যন্ত উচ্চ পদস্থ সদস্য। তিনি প্রাক্তন মহাসচিব মরহুম নাসরাল্লাহর চাচাত ভাই। দাহিয়েহতে শুক্রবারের ইসরায়েলি বিমান হামলার পর থেকে তার সঙ্গে যোগাযোগ করতে পারছে না  হিজবুল্লাহর নেতাকর্মীরা।   

এদিকে ইসরায়েলের কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম অ্যাক্সিওস বলছে, গত বৃহস্পতিবার শেষ রাতে বৈরুতের দক্ষিণের শহরতলিতে ভূগর্ভস্থ একটি বাংকারে ছিলেন হাশেম সাফিউদ্দিন। সেদিন তার অবস্থান লক্ষ্য করে ব্যাপক বিমান হামলা চালিয়েছিল ইসরায়েল।

হামলার পর থেকে সাফিউদ্দিনের অবস্থা নিয়ে হিজবুল্লাহ প্রাথমিকভাবে কোনো মন্তব্য না করলেও; সংবাদমধ্যমগুলোতে তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে খবর ছড়িয়ে পড়লে, এক অফিসিয়াল বিবৃতি দেয় হিজবুল্লাহ। বিবৃতিতে হিজবুল্লাহর মিডিয়া অফিস জানায়, হিজবুল্লাহ নেতা নিহত হওয়া নিয়ে বিভিন্ন গ্রুপের সূত্রের বরাত দিয়ে যে প্রতিবেদনগুলো সংবাদমধ্যমে এসেছে তা অর্থহীন, গুজব।  

লেবাননের আরও দুটি নিরাপত্তা বলছে, দহিয়েহতে টানা হামলার কারণে সেখানে উদ্ধারকাজ চালানো যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।