ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মহারাষ্ট্রের সাবেক মন্ত্রী বাবা সিদ্দিককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
মহারাষ্ট্রের সাবেক মন্ত্রী বাবা সিদ্দিককে গুলি করে হত্যা

ভারতের মহারাষ্ট্রের সাবেক মন্ত্রী ও ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নেতা বাবা সিদ্দিক মুম্বাইয়ের বান্দ্রায় গুলিতে নিহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

 

বিভিন্ন সূত্র জানায়, ছেলের অফিসের কাছে বন্দুকধারীরা তার দিকে ছয়টি গুলি ছোড়েন। ছেলে জিশান বান্দ্রা পূর্বের এমএলএ (বিধায়ক)। এ হত্যাকাণ্ডে দুজন গ্রেপ্তার হয়েছেন।  

গুলিবিদ্ধ হওয়ার পর বাবা সিদ্দিককে লীলাবতী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্র জানায়, ৬৬ বছর বয়সী এনসিপির এ নেতার দেহে চারটি গুলি লাগে। তার এক সহকারীও গুলিবিদ্ধ হন।  

দুর্গোৎসবে দশমীতে বাবা সিদ্দিক গুলিবিদ্ধ হন। মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে এমন ঘটনা ঘটল। চলতি বছরের শেষের দিকে এ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

পুলিশ ও হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা হয়েছে জানিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বলেন, এ ঘটনা অত্যন্ত দুঃখজনক। তিনি মারা গেছেন। দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।  

তিনি বলেন, একজনকে উত্তর প্রদেশ, আরেকজনকে হরিয়ানা থেকে গ্রেপ্তার করা হয়েছে, আরেকজন পলাতক। পুলিশকে কঠোর ব্যবস্থা নিতে বলেছি এবং কেউ যেন আইন হাতে তুলে না নেয়, তা নিশ্চিত করতে বলেছি।

খবর পেয়ে মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশও হাসপাতালে ছুটে যান। উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার এক্স হ্যান্ডলে লেখেন, সিদ্দিকের নিহত হওয়ার খবরে তিনি শোকাহত।

সিদ্দিক বান্দ্রা পশ্চিমের তিনবারের এমএলএ ছিলেন। ৪৮ বছর তিনি কংগ্রেসের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। গত ফেব্রুয়ারিতে দল ছেড়ে তিনি অজিত পাওয়ার অংশের এনসিপিতে যোগ দেন। গত আগস্টে কংগ্রেস থেকে তার ছেলে জিশানকে বরখাস্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।