ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সন্দেহভাজন তিন রাশিয়ান গুপ্তচরের জামিন আবেদন নাকচ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১০
সন্দেহভাজন তিন রাশিয়ান গুপ্তচরের জামিন আবেদন নাকচ

যুক্তরাষ্ট্রে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক তিন রাশিয়ান নাগরিকের জামিনের আবেদন নাকচ করে দিয়েছে ভার্জিনিয়ার একটি আদালত। এর পর পরই তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এদের মধ্যে দুজন স্বীকার করেছেন তাঁরা প্রকৃতপক্ষে রাশিয়ার নাগরিক। এতদিন ধরে তাঁরা ছদ্দনামে যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন।

এর আগে একই অভিযোগে অভিযুক্ত আটককৃত ১১ জনের আসামীর মধ্যে ছয়জনের জামিন আবেদন নাকচ করে দেয় নিউ ইয়র্কের একটি আদালত। এদের মধ্যে একজন বর্তমানে সাইপ্রাসে পলাতক অবস্থায় আছেন।
অভিযুক্ত মিখাইল কুতরিজ এবং নাতালিয়া পেরেভারসিভা দপ্ততির সন্তানদেরকে রাশিয়ায় তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে থাকার জন্য ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন সরকারি কৌশলীরা।

গতকাল শুক্রবার ভার্জিনিয়ার একটি আদালতে তৃতীয় আরেক সন্দেহভাজন মিখাইল সিমেনকোর সঙ্গে ওই দম্পত্তিকে আদালতে হাজির করা হয়। এর আগে নিউ ইয়র্কে আটক জুয়ান লাজারো ইতিমধ্যেই গুপ্তচরবৃত্তির অভিযোগ স্বীকার করেছেন বলে জানান সরকারি কৌশলীরা।

সন্দেহভাজনদের বিরুদ্ধে বেআইনী ভাবে বিদেশি সরকারের পক্ষে গুপ্তচরবৃত্তি ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। এ অপরাধে তাদের পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩২২ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।