ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানে আত্মঘাতি বোমা হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০
পাকিস্তানে আত্মঘাতি বোমা হামলায় নিহত ৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি

পেশোয়ার: পাকিস্তানের সেনাবাহিনীর একটি গাড়িবহর লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলার ঘটনায় পাঁচ জন নিহত  ও ৪০ জনেরও বেশি লোক আহত হয়েছে। বৃহস্পতিবার  দেশটির উত্তর-পশ্চিম অঞ্চলের সোয়াত উপত্যকায় এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।



গত ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত এটাই সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। গত বছর সেনাবাহিনীর অভিযানে এই অঞ্চলের তালেবানের শক্তঘাঁটি গুড়িয়ে দেওয়া হয়।

ইসলামাবাদে ভারত ও পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠক চলাকালে এ হামলার ঘটনার ঘটলো। ২০০৮ সালের মুম্বাই হামলার পর দেশ দুটির শান্তি প্রক্রিয়া নিয়ে এই প্রথম আলোচনায় বসেছেন তারা।

সোয়াতের পুলিশ প্রধান কাজি গুলাম ফারুক বার্তাসংস্থা এএফপিকে বলেন, “এটি একটি আত্মঘাতি হামলা ছিলো। হামলাকারীদের বিচ্ছিন্ন দুটি পা পাওয়া গেছে। ”

আরেক পুলিশ কর্মকর্তা কাজি জামিল বলেন, “অন্তত পাঁচ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুই জন নারীও রয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। ”

আক্রান্ত এলাকা মিরগোরার ব্যস্ত বাস টার্মিনালের বাইরে থেকে সেনা টহল গাড়ির পাশে এ বোমা ছোড়া হয়। সেনারা এ হামলার লক্ষ্য ছিলো বলে পুলিশ ধারণা করছে।

এদিকে, ঘটনাস্থল থেকে সেচ্ছাসেবিরা গাড়িতে করে আহত ও নিহতদের মৃতদেহ নিয়ে যাচ্ছে বলে টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা গেছে।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে আত্মঘাতী ও এমন বোমা হামলায় পাকিস্তানে এ পর্যন্ত সাড়ে তিন হাজার বা তারও বেশি ব্যক্তি নিহত হন। এসব হামলার জন্য মূলত তালেবান ও আল-কায়েদা বিদ্রোহীদের দায়ী করা হয়ে থাকে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa