ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ইরানে জোড়া বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০
ইরানে জোড়া বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২২

তেহরান: ইরানের একটি শিয়া মসজিদে দু’টি আত্মঘাতী বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২২ জনে পৌঁছেছে। শীর্ষ পর্যায়ের একজন প্রাদেশিক কর্মকর্তা রাষ্ট্রীয় টেলিভিশনে শুক্রবার এ তথ্য জানান।



এছাড়া আহতের সংখ্যা বেড়ে ১৬০ জনে পৌঁছেছে বলে জানান সিস্তান-বেলুচিস্তান প্রদেশের গভর্নর জেনারেল আলি মোহাম্মদ আজাদ। সুন্নী অধ্যুষিত ওই প্রদেশে বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে।

সিস্তান-বেলুচিস্তান প্রদেশের রাজধানী জাহেদানের জামিয়া মসজিদে বৃহস্পতিবার দু’জন আত্মঘাতী হামলাকারী বোমার সাহায্যে নিজেদের উড়িয়ে দেন। এ সময়  ভক্ত-অনুসারীরা নবী মোহাম্মদ (স.) এর নাতি ইমাম হোসেনের জন্মদিন উদযাপন করছিলেন।

আজাদ বলেন, “এ মসজিদের সামনে দু’টি বিস্ফোরণের ঘটনায় আমাদের ২২ জন শহীদ হন এবং ১৬০ জন আহত হন। ” আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেন। এক মিনিটের ব্যবধানে দু’জন আত্মঘাতী হামলাকারী এ বিস্ফোরণ ঘটিয়েছে।

উল্লেখ্য, বর্তমানে জাহেদান শহরটি বেশ কয়েকবারই হামলার শিকার হয়েছে। এসব হামলার জন্য মূলত সুন্নি বিদ্রোহী দল জুনদাল্লাহকে (আল্লাহর সৈনিক) দায়ী করা হয়।

এদিকে, জুনদাল্লাহ জানিয়েছে, এ প্রদেশের জনসংখ্যার একটি বড় অংশ সুন্নী বেলুচদের অধিকার আাদায়ের জন্য তারা গত প্রায় এক যুগ থেকে লড়াই করে আসছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪০৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa