ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানে আবারও বোমা হামলা: নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০
পাকিস্তানে আবারও বোমা হামলা: নিহত ৬

পেশোয়ার: পাকিস্তানে পুরনো গাড়ি বিক্রির একটি মার্কেটে বোমা বিস্ফোরণে অন্তত ছয় জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। দেশটির আদিবাসী অধ্যুষিত খায়বার অঞ্চলে কুকি খেল শহরে শুক্রবার এ ঘটনা ঘটেছে বলে কর্মকর্তারা জানান।



পাকিস্তানের ওই অঞ্চলটি আফগানিস্তানে ন্যাটো সেনা সরবরাহ করার রুট হিসেবে ব্যবহৃত হয়। ওয়াশিংটন একে আল-কায়েদার সদর দপ্তর এবং বিশ্বের সবচেয়ে বিপদজনক এলাকা বলে বিবেচনা করে থাকে।

স্থানীয় সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা রেহান গুল খাট্টাক বার্তাসংস্থা এএফপিকে বলেন, “বিস্ফোরণে অন্তত ছয় জন নিহত ও আরও ১৬ জন আহত হয়েছেন। ”

মার্কেটটির ডোবায় এ টাইমবোমাটি পোঁতা ছিলো। ওই মার্কেটে পুরনো গাড়ি কেনা-বেঁচা হয় বলে ওই কর্মকর্তা জানান।

এলাকাটি লস্কর-ই-ইসলামের শক্ত ঘাঁটি বলে কর্মকর্তারা জানান। জঙ্গী সংগঠনটি খায়বার জেলায় প্রচারণা, অপহরণ ও হামলা চালিয়ে থাকে। এ দল পাকিস্তানী সেনা অভিযানের একটি লক্ষ্য।

উল্লেখ্য, ২০০৭ সালের জুলাই থেকে বোমা বিস্ফোরণ ও অন্যান্য হামলার ঘটনায় পাকিস্তানে এ পর্যন্ত তিন হাজার পাঁচশ জন নিহত হয়েছে। এসব হামলার জন্য তালেবান ও আল-কায়েদা জঙ্গীদের দায়ী করা হয়ে থাকে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa