ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

তৃতীয় আরেক গুপ্তচরকে গ্রেপ্তার করল লেবানন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০
তৃতীয় আরেক গুপ্তচরকে গ্রেপ্তার করল লেবানন

বৈরুত: সন্দেহভাজন তৃতীয় আরেক ইসরায়েলি গুপ্তচরকে গ্রেপ্তার করেছে লেবানন সরকার। তদন্ত কাজের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র শুক্রবার এ তথ্য জানিয়েছে।



ওই সূত্র বার্তাসংস্থা এএফপিকে বলে, “গত রাতে লেবাননের টেলিযোগাযোগ খাতের সাবেক এ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ”

এর আগে গ্রেফতার হওয়া আরও দু’জনের সঙ্গে সন্দেহভাজন এ ব্যক্তির সংযোগ আছে কিনা এ ব্যাপারে কিছু জানা যায়নি। গ্রেফতার হওয়া ওই দু’জন লেবাননের মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান আলফা’র কর্মী ছিলেন।

গত মাসে আলফা’র টেকনিশিয়ান চ্যারবেল আজ্জিকে গ্রেপ্তার করা হয়। চলতি সপ্তাহে কোম্পানিটির ট্রান্সমিশন ইঞ্জিনিয়ার তারেক আল-রাব্বিকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, তাদের গ্রেপ্তারের ঘটনায় লেবাননের টেলিকম খাতের নিরাপত্তা নিয়ে সরকারের মধ্যে চরম ক্ষোভ দেখা দেয়। তবে এ বিষয়ে আর কোনো তথ্য জানাতে অস্বীকৃতি জানায় লেবানন সরকার।

ইসরায়েলের সহযোগিতায় শত্রুপক্ষের ভূখণ্ডে প্রবেশ ও তথ্য দিয়ে সাহায্য করার অভিযোগে আজ্জির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অভিযোগ প্রমাণিত হলে তার কঠোর শাস্তি হতে পারে।

উল্লেখ্য, লেবানন ও ইসরায়েলে এখনও যুদ্ধাবস্থা বিরাজ করছে। লেবাননে কর্মরত অভিযুক্ত গুপ্তচররা যাবজ্জীবন এবং কোনো লেবাননির মৃত্যুর দায়ে মৃত্যুদণ্ড হতে পারে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa