ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

আফগানিস্তানে ২ ব্রিটিশ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০
আফগানিস্তানে ২ ব্রিটিশ সেনা নিহত

কাবুল: আফগানিস্তানে পৃথক দুটি বিস্ফোরণের ঘটনায় ব্রিটিশ সশস্ত্র বাহিনীর দুজন সদস্য নিহত হয়েছেন। লন্ডন থেকে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার এ তথ্য জানিয়েছে।



প্রথম ঘটনায় হেলমান্দ প্রদেশের সানজিন জেলায় ৪০ তম কমান্ডো রয়াল মেরিন বাহিনীর এক সদস্য পায়ে হেঁটে টহল দেয়ার সময় বোমা বিস্ফোরণে নিহত হন।

দ্বিতীয় ঘটনায় হেলমান্দ প্রদেশের নাহার-ই সারাজ জেলার রয়াল ড্রাগুন গার্ডস বাহিনীর এক সেনা একটি বিস্ফোরণে নিহত হন। ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে বলা হয়, তিনি নতুন রাস্তা ও নিরাপত্তা ঘাঁটি তৈরী কাজের নিরাপত্তার দায়িত্বে নিযুক্ত টহল দলের সদস্য ছিলেন।

www.icasualties.org নামের স্বাধীন একটি ওয়েবসাইটে প্রদত্ত তথ্য অনুযায়ী এ নিয়ে এবছর আফগান যুদ্ধে নিহত বিদেশী সেনাদের সংখ্যা ৩৭৩ এ পৌছেছে। ২০০১ সাল থেকে এখনো পর্যন্ত ৩২০ জন সামরিক ও বেসামরিক ব্রিটিশ নাগরিক আফগানিস্তানে নিহত হয়েছেন। বর্তমানে আফগানিস্তানের ১০ হাজার ব্রিটিশ সেনা মোতায়েন রয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa