ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ইরানে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০
ইরানে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত আটক

তেহরান: তেহরানে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত লিভিয়া লিউ আগস্তিকে স্বল্প সময়ের জন্য আটক করে ইরানের নিরাপত্তা বাহিনী। তিন দিন আগে উত্তর খরাসান প্রদেশের একটি গ্রামে সফর করার সময় এ ঘটনা ঘটে।

শনিবার সরকারি সংবাদ মাধ্যমে এ খবর প্রকাশ করা হয়।

বুধবার নির্ধারিত সফরকালে প্রাদেশিক নিরাপত্তা বাহিনী আগস্তিÍÍকে আটক করে। ইরানের ইংরেজি চ্যানেল প্রেস টিভির ওয়েব সাইটে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, আগস্তির পরিচয় তখন পর্যন্ত তাদের কাছে পরিস্কার ছিল না। তবে আটকের কয়েক ঘন্টা পরেই তাকে মুক্ত করে দেওয়া হয় বলে ও জানানো হয় প্রতিবেদনটিতে।

ইরানের রাষ্ট্রিয় টেলিভিশন ও এর ওয়েবসাইটে বলা হয়, উত্তর খরাসানে আগস্তির সফরটি “বৈদেশিক মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় ও পূর্ণ অনুমোদনের” পর পরিকল্পিত। “কিন্তু ১৪ জুলাই স্থানীয় নিরাপত্তা বাহিনী তাঁর পরিচয় না জানার কারণে তাঁকে গ্রেপ্তার করে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়ের পর তাঁকে তাৎক্ষণিকভাবে মুক্ত করা হয়। ”

এদিকে সুইজারল্যান্ডে পররামন্ত্রণালয়ের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন “অগস্তির আটক সম্পর্কিত কোনো তথ্য” তাঁর দপ্তরের জানা নেই।

উল্লেখ্য, ১৯৭৯ সালে ইসলামী বিপ্লবের পর ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে সবধরনের সম্পর্ক বিচ্ছেদের পর থেকে সুইজারল্যান্ডের দূতাবাস তেহরানে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে কাজ করে আসছে।

বাংলাদেশ স্থানীয় সময়:১৪২৮ ঘন্টা, ১৮ জুলাই,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa