ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

চীনে ভিনগ্রহের উড়োযানের জন্য বিমানবন্দর বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১০
চীনে ভিনগ্রহের উড়োযানের জন্য বিমানবন্দর বন্ধ

চংকুইং: সম্প্রতি ভিনগ্রহের উড়োযানের আবির্ভাবে সাড়া পড়ে গিয়েছে গোটা পূর্ব চীন জুড়ে। মিট মিট করে আলো জ্বলা এই উড়োযানগুলির জন্য একটি বিমানবন্দরই বন্ধ করে দিয়েছে চীনা কর্তৃপক্ষ।



গত ৭ জুলাই বিকেলে হাংঝোউ অঞ্চলের জিয়াওসান বিমানবন্দরের একটি টার্মিনালের উপর দেখা যায় আলোঝিলমিল এই তথাকথিত ভিনগ্রহের উড়োযানগুলি। এর জন্য মোট ১৮টি ফাইট উড্ডয়নে দেরি হয় এবং অনেক বিমানের পথ অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া এতথ্য জানায়। এ আলো ব্যক্তিগত কোনো বিমান থেকেও এসে থাকতে পারে বলে বার্তা সংস্থাটি উল্লেখ করে।

এদিকে অজ্ঞাত এক সূত্রের বরাত দিয়ে দ্যা চায়না ডেইলি পত্রিকা জানায়, সেনা অভিযান এ আলোর কারণ হতে পারে।

সাংহাই ডেইলি পত্রিকা এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানায়, “হীরার মতো আকৃতির এ বস্তুটি” একটি পার্কের উপর প্রায় এক ঘন্টা বাতাসে ভেসে ছিল। আরেক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি এটার দিকে একদৃষ্টিতে তাকিয়ে ছিলাম এবং এটা একটুও নড়েনি। টানা এক ঘণ্টা বাতাসে ভেসে থাকার পর এটা উপরে উঠতে শুরু করে ও একসময় দৃষ্টিসীমার বাইরে চলে যায়। ”  

অজ্ঞাতপরিচয় এই উড়োবস্তুটি কি কোন সামরিক উড়োযান, বেসরকারি বিমান, রকেট চালিত সঙ্কেতশিখা নাকি একেবারেই ভিন্ন কোন কিছু? চীনের সরকারি কর্মকর্তারা এখনো এর কিছুই নিশ্চিত করে বলতে পারেননি।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa