ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

অপরাধ আর ফুর্তিশেষে আবারো খাঁচায় দুই লেমুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১০
অপরাধ আর ফুর্তিশেষে আবারো খাঁচায় দুই লেমুর

সপ্তাহব্যাপী অপরাধমূলক কর্মকাণ্ডের পর দুই পলাতক আসামীকে আবারও চিড়িয়াখানায় ঢোকানো হয়েছে। চিড়িয়াখানায় ঢোকানোর কারণ - আসামীরা হচ্ছে দুটি লেমুর।



অষ্ট্রেলিয়ার সালজবার্গ এলাকার হেলব্রান চিড়িয়াখানা থেকে পালানোর পর পুরো এক সপ্তাহ স্থানীয় এলাকায় দাপিয়ে বেড়ায় এই লেমুর জুটি। তবে বেরসিক কতৃপক্ষ আবারো বন্দি জীবনে ফিরিয়ে আনে তাদেরকে।

ঘটনা শুরু হয় চিড়িয়াখানায় তাদেরকে দেখাশোনা করার কর্মচারী খাঁচার ভেতর ঢোকার সময়। খাঁচার দরজায় ধাক্কা দিয়ে ক্ষিপ্র গতিতে চিড়িয়াখানা থেকে পালিয়ে যায় লেমুর দুটি।  

বার্তাসংস্থা সিইএন জানায়, এই জুটি স্থানীয় বাসিন্দাদের বারান্দার দড়িতে ঝোলানো জামাকাপড়ের উপর আক্রমণ চালায় আর বাগানে থাকা আসবাবপত্র উল্টে পাল্টে তছনছ করে। একইসঙ্গে গাছ থেকে ফল চুরি ও এলাকার অন্যান্য পোষা প্রাণীদেরকে আচ্ছামতো জ্বালাতন করে স্বাধিনতা উদ্যাপন করে লেমুর জুটি। তাদের সর্বশেষ হামলাস্থল ছিল স্থানীয় একটি হোটেলের বার।  

হোটেলের ম্যানেজার অ্যান্ড্রেয়াস হ্যাসেনোরল বলেন, “সকালে কাজে আসার পর আমি নিজের চোখকে বিশ্বাস করাতে পারছিলামনা। হাবভাব দেখে মনে হচ্ছিল তারা কিছু একটা পান করতে চাইছে। তারা মদের বোতল নিয়ে খেলা করছিলো। বোতলের বদলে আমি তাদেরকে কলা খেতে দিয়ে দরজা-জানালা সব বন্ধ করে দিই। ”

এরপর অ্যান্ড্রেয়াস চিড়িয়াখানা কর্তৃপক্ষকে খবর দিলে তাঁরা আইন ভঙ্গকারী লেমুর দুটিকে আবারও খাঁচায় ঢোকাতে সক্ষম হন।

এ ঘটনার পর থেকে ‘মাদাগাস্কার’ সিনেমাতে দেখানো লেমুরদের শাসক ও তাঁর সহযোগী চরিত্র দুটির নাম অনুসারে অপরাধী লেমুর দুটির নাম রাখা হয় রাজা জুলিয়েন ও মারিস।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa