ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতরত্ন পাচ্ছেন অটল বিহারী বাজপেয়ী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
ভারতরত্ন পাচ্ছেন অটল বিহারী বাজপেয়ী অটল বিহারী বাজপেয়ী

ঢাকা: ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘ভারতরত্ন’ পাচ্ছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। তার সঙ্গে এ পুরস্কারে ভূষিত হচ্ছেন ভারতবর্ষের মুক্তিসংগ্রামী মদন মোহন মালাবিয্যাও।



বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার বৈঠকে বাজপেয়ী ও মদন মোহনকে এ সম্মাননায় ভূষিত করার সিদ্ধান্ত নেওয়ার পর প্রজ্ঞাপন জারি করা হয়।

রাষ্ট্রপতি প্রণব মুখার্জির বাসভবন ‘রাষ্ট্রপতি ভবন’ থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি আনন্দচিত্তে মুক্তিসংগ্রামী পণ্ডিত মদন মোহন মালবিয্যা (মরণোত্তর) ও অটল বিহারী বাজপেয়ীকে ভারতরত্ন পদকে ভূষিত করেছেন।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, ২৫ ডিসেম্বর বিজেপি দলীয় সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ীর জন্মদিনের ঠিক একদিন আগে সরকার এ তাকে এ সম্মাননায় ভূষিত করলো।

সম্মাননাটি চালু হওয়ার পর থেকে প্রখ্যাত বিজ্ঞানী সিভি রমন, ক্রিকেটার শচীন টেন্ডুলকার, সংগীতশিল্পী লতা মঙ্গেশকরসহ এখন পর্যন্ত ৪৩ জন এ পুরস্কারে ভূষিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।