ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

আফগানিস্তানে দুই মার্কিন সেনাকে আটক করেছে তালেবান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১০
আফগানিস্তানে দুই মার্কিন সেনাকে আটক করেছে তালেবান

কাবুল: আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় লোগার প্রদেশে দুই মার্কিন সেনাসদস্যকে আটক করে রেখেছে তালেবান। একজন তালেবান কর্মকর্তা শনিবার এতথ্য জানিয়েছেন।



ন্যাটো নেতৃত্বাধীন ইন্টারন্যাশনাল সিকিউরিটি অ্যাসিসটেন্স ফোর্স (আইএএসএফ) এখনও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোন মন্তব্য করেনি। তবে স্থানীয় রেডিওতে এদুজনের নিরাপদে মুক্তিতে সহায়ক হতে পারে এমন তথ্যের জন্য ২০ হাজার ডলার পর্যন্ত পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে। লাগোরে উপস্থিত বার্তাসংস্থা রয়টার্স এর এক করেসপন্ডেন্ট এ তথ্য জানান।

সম্প্রচারটিতে বলা হয়, “আজ ভোরে যৌথ বাহিনীর দুজন সদস্য নিখোঁজ হন। তাঁদেরকে লাগোর প্রদেশের কোথাও আটকে রাখা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এদের দুজনকে পৃথক পৃথকভাবে রাখা হয়ে থাকতে পারে বা অন্য কোন স্থানে সরিয়ে নেওয়ার প্রক্রিয়া চলছে। ” নিখোঁজ হওয়ার আগে সর্বশেষ তাঁদেরকে মার্কিন সেনা পোশাক পরা অবস্থায় দেখা যায় বলে ও সম্প্রচারটিতে জানানো হয়।

নিখোঁজ সেনাদের শারীরিক বর্ণনা দিয়ে জানানো হয়, এঁদের মধ্যে একজন ছয়ফুট লম্বা, ওজন ১০০ কেজি, চুলের রঙ সোনালী এবং চোখের মনির রং বাদামী। অন্যজনের ওজন ৮৬ কেজি, মাথা কামানো এবং পাতলা গোঁফ আছে। দুজনেরই শরীরে উল্কি আঁকা আছে। তবে সম্প্রচারে আটককৃত সেনাদের নাম, পদবী বা বিস্তারিত কোন পরিচয় জানানো হয়নি।

এদিকে একজন তালেবান মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে জানান, আইএএসএফ এর তিন মার্কিন সেনাকে তাঁরা আটক করেছেন। এদের মধ্যে একজন মারা গিয়েছেন। এর বেশি কোন তথ্য তিনি আর জানাননি।

বাংলাদেশ স্থানীয় সময়: ২১.৪৮ঘন্টা, জুলাই ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa