ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ইরাকে তিন উর্ধতন আল কায়েদা নেতা গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০
ইরাকে তিন উর্ধতন আল কায়েদা নেতা গ্রেপ্তার

বাগদাদ: ইরাকী কর্তৃপক্ষ আল কায়েদার সন্দেহভাজন তিন উর্ধতন নেতাকে গ্রেপ্তার করেছে। সরকারি এক মুখপাত্র বোববার এতথ্য জানান।

আটককৃতদের মধ্যে একজন আল কায়েদার স্বঘোষিত প্রতিরক্ষা মন্ত্রী বলে জানানো হয়। অন্য দুজন হলেন জাবার ও কাদুরি  রাধি খামিস আল-জাইদি নামের দুই ভাই।  

ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল মোহাম্মদ আল-আসকারি বার্তা সংস্থা এএফপি কে বলেন, “ইরাকী সেনারা সেলিম খালিদ আল-জাওবায়িকে আটক করেছে। জনাব সেলিম নিষিদ্ধঘোষিত ইসলামিক স্টেট অফ ইরাক (আইএসআই) এর স্বঘোষিত প্রতিরক্ষামন্ত্রী। তাঁকে বৃহস্পতিবার বিকেলে বাগদাদের দক্ষিণের একটি এলাকা থেকে আটক করা হয়। ”

উল্লেখ্য, ইরাকের রাদওয়ানিয়া শহরে গত ১৮ জুলাই আত্মঘাতী বোমা হামলার আয়োজক বলে সেলিম খালিদকে সন্দেহ করা হয়। এঘটনায় ৪৫ জন আল কায়েদা বিরোধী যোদ্ধার মৃত্যু হয়। আহত হন আরো ৪৬ জন।

আটককৃত অন্য দুই ভাই জাবার ও কাদুরি ইরাকের দিওয়ালা অঞ্চলে হামলার জন্য দায়ী বলে ধারণা করা হয়। উত্তরাঞ্চলীয় তিরকিত শহর থেকে এদেরকে আটক করা হয় বলে জানান আসকিরি। তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃত দুই ভাই আইএসআই এর স্বঘোষিত ‘আমির’।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa