ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ব্যাংককে বোমা বিস্ফোরণে আহত ৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০
ব্যাংককে বোমা বিস্ফোরণে আহত ৯

ব্যাংকক: থাইল্যান্ডের রাজধানি ব্যাংককের কেন্দ্রস্থলে একটি বাস স্টপে বোমা বিস্ফোরণে অন্তত নয়জন আহত হয়েছেন। দেশব্যাপী রক্তক্ষয়ী বিদ্রোহের মাত্র দু’মাস পরে রোবাবারের এ হামলায় নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে।



রাজধানীতে সতর্ক নজরদারিতে থাকা উপনির্বানের ভোট কেন্দ্রগুলো বন্ধ হওয়ার এক ঘন্টা পর এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের কেন্দ্রস্থল ছিল সি রাতচাদআমরি সুপারমার্কেটের সামনের একটি বাস স্টপ। পুলিশ কর্মকর্তা কর্ণেল সারাভাত জিনদাথাম বার্তা সংস্থা এএফপিকে এতথ্য জানান।

এএফপি’র ফটো সাংবাদিকদের তোলা ছবিতে দেখা যায়, পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে এবং বোমা নিস্ক্রিয়কারী বিশেষজ্ঞ দল এলাকাটি পরীক্ষা করছে।

বিস্ফোরণের কারণ জানতে ফরেনসিক বিশেষজ্ঞ দলের প্রতিবেদনের জন্য অপেক্ষা করছেন বলে জানান সারাভাত। তবে থাই গণমাধ্যম সূত্রে জানা যায়, প্লাস্টিকের ব্যাগে লুকানো অবস্থায় বোমাটি বিস্ফোরিত হয়।

গত মে মাসে লাল-জামাধারী বিদ্রোহীদের দমন করে সেনা মোতায়েনের পর থেকে রাজধানীতে বিরাজ করা অস্বস্তিকর নীরবতা ভেঙ্গে চুরমার হয়ে গিয়েছে এ বিস্ফোরণের পর।

উল্লেখ্য, লালা-জামাধারীদের এ বিদ্রোহে সেনা ও বিক্ষোভকারীদের ধারাবাহিক সংঘর্ষ ও গ্রেনেড বিস্ফোরণে ৯০ জন নিহত ও ১ হাজার ৯শ জন আহত হন।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০:০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa