ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ফর্সা করতে ব্যর্থ ইমামিকে ১৫ লাখ রুপি জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৫
ফর্সা করতে ব্যর্থ ইমামিকে ১৫ লাখ রুপি জরিমানা ছবি: সংগৃহীত

ঢাকা: মডেল বলিউড বাদশাহ শাহরুখ খান। তিনি বলছেন, ইমামি ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম, ফর্সা হওয়ার ক্রিম।

মাত্র তিন সপ্তাহেই ব্যবহারকারীকে ফর্সা করে দেবে। এ বিজ্ঞাপনে প্রলুব্ধ হয়ে ক্রিমটি কিনলেন নিখিল জৈন। কিন্তু তিন সপ্তাহে কাজ হলো না। ব্যস, তার ভাই ঠুকে দিলেন অভিযোগ। অভিযোগ প্রমাণিত হওয়ায় ইমামিকে গুণতে হলো ১৫ লাখ রুপি জরিমানা। পাশাপাশি প্রতিষ্ঠানটির কাছ থেকে নিখিল পেলেন ১০ ‍হাজার রুপি।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিল্লির ভোক্তা ফোরাম ইমামিকে এ জরিমানা ও ক্ষতিপূরণ শোধের নির্দেশ দেয়। শুক্রবার (৬ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

সংবাদমাধ্যম জানায়, ইমামির বিজ্ঞাপনে প্রলুব্ধ হয়ে তিন সপ্তাহের মধ্যে ফর্সা হওয়ার জন্য ২০১২ সালে ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম ক্রিমটি কিনেছিলেন নিখিল। কিন্তু তিন সপ্তাহ পেরিয়ে বহুদিন হয়ে গেলেও কোনোই কাজ করেনি সে ক্রিম। এতে রাগে ফেটে পড়েন নিখিল। এরপর তার ভাই পরস জৈনকে বিষয়টি জানান তিনি।

আইনের শিক্ষার্থী পরস সে বছরই ভোক্তা ফোরামের কাছে অভিযোগ জমা দেন। তদন্তে ‘অসাধু ব্যবসায়ের’ অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার ইমামিকে ১৫ লাখ রুপি জরিমানা করা হয়। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত নিখিলকে ১০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশনা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।