ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েল সরকারের আগ্রাসন থেকে রেহাই পাচ্ছেন না বৃদ্ধরাও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
ইসরায়েল সরকারের আগ্রাসন থেকে রেহাই পাচ্ছেন না বৃদ্ধরাও ছবি: সংগৃহীত

ঢাকা: ইসরায়েল সরকারের দমননীতি থেকে রেহাই পাচ্ছে না ফিলিস্তিনের কেউই। শিশু থেকে বৃদ্ধ, সবাই যেন ইসরায়েলি বন্দুকের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

প্রতিদিনই মারা পড়ছেন কোনো না কোনো ফিলিস্তিনি। এরই ধারাবাহিকতায় শুক্রবার (৬ নভেম্বর) মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন আরও দু’জন। এদের মধ্যে এক বাহাত্তর বয়সী বৃদ্ধাও রয়েছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় বিকেলে পশ্চিম তীরের হেবরন এলাকায় হালহুল শহরের একটি পেট্রল পাম্পে তাওরাত আলরাই নামের ওই বৃদ্ধাকে গুলি করে হত্যা করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

বৃদ্ধার পরিবার সংবাদমাধ্যকে জানিয়েছেন, গাড়িতে তেল নেওয়ার সময় তাকে গুলি করে হত্যা করা হয়। তবে ইসরাইয়েলি বাহিনী দাবি, সেনাদের লক্ষ্য করে তিনি সরাসরি তার গাড়ি হাঁকালে গুলি করতে বাধ্য হয় তারা।

খবরে আরও বলা হয়, শুক্রবার নিহত হওয়া ফিলিস্তিনিদের মধ্যে আশরাই দ্বিতীয়। এর আগে একই দিন ২৩ বছর বয়সী এক যুবকও নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন।

আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ফিলিস্তিনিদের প্রবেশ ও ইসরায়েলি বাহিনীর অভিযানকে কেন্দ্র করে চলতি বছর সেপ্টেম্বর মাসে চলমান এ সংঘাতের সূচনা হয়। ক্রমেই পশ্চিম তীর, পূর্ব জেরুজালেম ও গাজা উপত্যকায় এর আগুন ছড়িয়ে পড়ে।

এরপর ইসরায়েলি মন্ত্রিসভায় অনুমোদন পায় দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দমননীতি। এরই অংশ হিসেবে ইসরায়েলি বাহিনী আরও চড়াও হয় ফিলিস্তিনিদের ওপর।

সংবাদমাধ্যমের তথ্য মতে, ইসরায়েল ও ফিলিস্তিনের চলমান এ সহিংসতায় প্রাণ হারিয়েছেন অনেকে। এদের মধ্যে অধিকাংশই ফিলিস্তিনের নাগরিক।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
আরএইচএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।