ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে ট্রেন লাইনচ্যুত, নিহতের সংখ্যা বেড়ে ১৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
পাকিস্তানে ট্রেন লাইনচ্যুত, নিহতের সংখ্যা বেড়ে ১৩ ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানে একটি ট্রেন লাইনচ্যুতির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক।



মঙ্গলবার (১৭ নভেম্বর) বোলান জেলার আব-ই-গুম এলাকায় জাফর এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয় বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে। নিহতদের মধ্যে ট্রেনটির চালক ও তার সহকারীও রয়েছেন।

তবে পাকিস্তান রেলওয়ের উপ-মহাপরিদর্শকের কার্যালয় থেকে এর আগে জানানো হয়েছিলো, এ দুর্ঘটনায় অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, কেন্দ্রীয় রেলমন্ত্রী খাজা সাদ রফিকি বলেছেন, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ১২ জনের।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে, কোয়েতা থেকে রাওয়ালপিন্ডি যাওয়ার পথে ব্রেকফেল করলে লাইনচ্যুত হয় ট্রেনটি। উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। সেই সঙ্গে বেলুচিস্তান থেকেও একটি উদ্ধারকারী দল অ্যাম্বুলেন্সসহ সেখানে পৌঁছেছে। এছাড়া কোয়েতা থেকে সেনাবাহিনীর দু’টো এমআই-১৭ হেলিকপ্টারও সেখানে গেছে।

আহতদের কোয়েতার বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানকার হাসপাতালগুলোয় জরুরি পরিস্থিতির জন্য প্রস্তুত থাকারও নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫/আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ১৬০৩ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।