ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

প্যারিস হামলা

‘ওকে, উই আর রেডি’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
‘ওকে, উই আর রেডি’ ছবি: সংগৃহীত

ঢাকা: প্যারিস হামলার পাঁচ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ঘটনার কোনো কূল কিনারা করতে পারেননি ফরাসি তদন্ত কর্মকর্তারা। শুক্রবারের (১৩ নভেম্বর) ওই ঘটনার পর ফ্রান্সজুড়ে ব্যাপক তল্লাশি চালানো হলেও হামলার মূল হোতাকে ধরতে ব্যর্থ হয়েছে পুলিশ।

এরই মধ্যে আত্মঘাতীতে অংশ নেওয়া হামলাকারীর মোবাইল মেসেজ নতুন রহস্যের জন্ম দিয়েছে।

তল্লাশি অভিযানের অংশ হিসেবে বাতাক্লঁ কনসার্ট হলের পাশের ডাস্টবিন থেকে পুলিশ একটি মোবাইল ফোন উদ্ধার করেছে যাতে সবশেষ মেসেজ ছিল, ‘ওকে, উই আর রেডি’। উদ্ধার হওয়া ফোনে হামলার বিস্তারিত পরিকল্পনার তথ্যও পাওয়া গেছে।

ফোনটি ওই হলে আত্মঘাতী হামলায় অংশ নেওয়া তিন হামলাকারীর কারো বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম।
তবে ফোনটি কোন হামলাকারীর সে বিষয়ে ফরাসি সংবাদমাধ্যম নিশ্চিত করে কিছু বলতে পারেনি।
এদিকে, বুধবার (১৮ নভেম্বর) প্যারিসের উত্তরে সেন্ট ডেনিসে তল্লাশি অভিযানে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। প্যারিস হামলায় জড়িত আবদেলহামিদ আবাউদ ও সালাহ আব্দেসলামকে খুঁজতে পুলিশের এ তল্লাশি বলে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম।

এদিকে, ভিডিও চিত্রের তথ্য উল্লেখ করে ফরাসি নিরাপত্তা সূত্র বলছে, এ ঘটনায় আরো এক হামলাকারীর (নবম) জড়িত থাকার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার স্থানীয় সময় দিনগত রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে বাতাক্লঁ থিয়েটার হলে ও স্তেদে দ্য ফ্রান্স স্টেডিয়াম সংলগ্ন এলাকায় হামলা চালায় সন্ত্রাসীরা। এছাড়া সেন্ট ডেনিসেও হামলা চালায় বন্দুকধারীরা। এতে সবশেষ ১২৯ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত ৩৬২ জনের মধ্যে ৯৯ জনের অবস্থা গুরুতর।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।