ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মালির রেডিসন হোটেলে হামলায় নিহত তিন, জিম্মি দেড় শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
মালির রেডিসন হোটেলে হামলায় নিহত তিন, জিম্মি দেড় শতাধিক

ঢাকা: পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে হোটেলে রেডিসনে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এ হামলায় তিনজন নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় একটি সংবাদমাধ্যম।



শুক্রবার (২০ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৭টার (বাংলাদেশ সময় দুপুর ১টা) দিকে এ হামলা হয় বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

দু’জন হামলাকারী ১৪০ জন অতিথি ও ৩০ জন হোটেল কর্মীকে জিম্মি করেছে বলে নিরাপত্তা সূত্র ও প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তবে স্থানীয় একটি সংবাদমাধ্যম দাবি করেছে, হামলাকারীর সংখ্যা ১০ জন।

জিম্মিদের মধ্যে তুর্কি এয়ারলাইন্সের ছয়জন কর্মী রয়েছেন বলে দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। এদিকে চীনা কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রেডিসন ব্লু-তে জিম্মিদের মধ্যে তাদেরও কয়েকজন নাগরিক রয়েছেন।

১৯০ কক্ষবিশিষ্ট হোটেল রেডিসন ঘিরে ফেলেছে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এক নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে একটি সংবাদমাধ্যম জানিয়েছে, হোটেলটির অষ্টমতলায় হামলার ঘটনাটি ঘটেছে। এই তলার করিডোরে গুলি ও গ্রেনেডের বিস্ফোরণ ঘটানো হয়।

আক্রান্ত হোটেলের তাম্বা দিয়ারা নামের এক কর্মী টেলিফোনে একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হামলাকারীরা গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে। তবে হতাহতের কোনো তথ্য তার কাছে নেই।

এদিকে, বামাকোয় যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে এক টুইট বার্তায় সেখানকার মার্কিন নাগরিকদের সাবধান থাকতে বলা হয়েছে। সেই সঙ্গে সবাইকে নিরাপদ জায়গায় অবস্থান নিতে ও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতেও বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫/আপডেট: ১৫১৭ ঘণ্টা, ১৫৪০ ঘণ্টা, ১৬৩৪ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।